শিরোনাম
১ ডিসেম্বর, ২০২০ ২১:৫৪

রায়পুরে ৫ হাসপাতাল কর্তৃপক্ষকে অর্থদণ্ড

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

রায়পুরে ৫ হাসপাতাল কর্তৃপক্ষকে অর্থদণ্ড

হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

লক্ষ্মীপুরের রায়পুরে ৫ প্রাইভেট হাসপাতাল কর্তৃপক্ষকে ৪৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। নানা অনিয়ম ও অব্যস্থাপনা এবং কাগজপত্র হালনাগাদ না করার অপরাধে এ জরিমানা করা হয়।

মঙ্গলবার বিকেলে রায়পুর পৌর শহরের হাসপাতালগুলোতে অভিযান চালান সিভিল সার্জন ও রায়পুরের সহকারী কশিনার (ভূমি) আক্তার জাহান সাথী।

অর্থদণ্ডপ্রাপ্ত হাসপাতালগুলো হলো-নিরাময় হাসপাতালকে ৫ হাজার, মর্ডান হাসপাতালকে ১০ হাজার, মা ও শিশু হাসপাতালকে ২০ হাজার, মেহেরুন্নেছা হাসপাতালকে ১০ হাজার, জনসেবা হাসপাতালকে ৫ হাজার ও হেলথ কেয়ার সেন্টারকে ৫ হাজার টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

সিভিল সার্জন আব্দুল গাফফার বলেন, কোনো প্রতিষ্ঠান বন্ধ করা বা সিলগালা করা আমাদের উদ্দেশ্য নয়। আমরা চাচ্ছি আইনের মধ্য থেকে সেবা নিশ্চিত করুক। সেজন্য হাসপাতালগুলোকে কাগজপত্রসহ অন্যান্য সমস্যাগুলো দ্রুত সমাধান করতে নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু বারবার বলার পরেও তাদের কোনো উন্নতি হয়নি। তাই পুনরায় সতর্ক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

রায়পুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আক্তার জাহান সাথী বলেন, স্বাস্থ্যসেবায় অবহেলা ও অনিয়মের কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ও বিভিন্ন অনিয়মের কারণে ৫টি প্রাইভেট হাসপাতালকে ৪৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান চলমান থাকবে।  

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর