শিরোনাম
প্রকাশ : ২৩ ডিসেম্বর, ২০২০ ২০:২০
প্রিন্ট করুন printer

শেরপুরে মাদক সেবনের দায়ে সাবেক ইউপি সদস্যের কারাদণ্ড

শেরপুর প্রতিনিধি:

শেরপুরে মাদক সেবনের দায়ে সাবেক ইউপি সদস্যের কারাদণ্ড
প্রতীকী ছবি

মাদকদ্রব্য বহন ও সেবনের দায়ে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার হাতিবান্দা ইউনিয়ের ৯ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য খোকন মিয়াকে (৫১) ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার (২৩ ডিসেম্ভর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবেল মাহমুদ এ কারাদণ্ড দেন। খোকন উপজেলার হাতিবান্দা ইউনিয়ের লয়খা এলাকার মৃত আ. বারিকের ছেলে। 

আদালত সূত্রে জানা গেছে, খোকন মিয়ার বসতঘর থেকে ১০০ গ্রাম গাঁজাসহ সেবনরত অবস্থায় তাকে আটক করা হয়। নেশা করার দায় স্বীকার করায় তাকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং এক হাজার টাকা জরিমানা করা হয়। ওই মেম্বারকে জেলা হাজতে পাঠানো হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর শেরপুরের সহকারী পরিচালক মো. মশিউর রহমান সোহেল ও পরিদর্শক (ভারপ্রাপ্ত) মো. এনামুল হক।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:২১
প্রিন্ট করুন printer

বাগেরহাটে গ্রাম আদালত সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সভা

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে গ্রাম আদালত সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সভা

বাগেরহাটে গ্রাম আদালত সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহের অংশগ্রহণে সমন্বিত পরিকল্পনা প্রণয়ন সভা অনুষ্ঠিত হয়েছে।

বাগেরহাট জেলা প্রশাসনের আয়োজনে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতায় বৃহস্পতিবার সকালে ডিসি অফিসের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

বাগেরহাট স্থানীয় সরকারের উপ-পরিচালক দেব প্রসাদ পালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক।

এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মো. রিয়াজুল করিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট খাদিজা আক্তার, বাগেরহাট প্রেস ক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহা, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দার উপস্থিত ছিলেন।

আরও উপস্থিত ছিলেন গ্রাম আদালত সংক্রিয়করণ প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলেটর মহিতোষ কুমার রায়সহ বাগেরহাট জেলার ৬টি উপজেলার নির্বাহী কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি ও এনজিও প্রতিনিধিরা।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:১৮
প্রিন্ট করুন printer

নাটোরে আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গ্রহণ

নাটোর প্রতিনিধি

নাটোরে আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গ্রহণ

নাটোরে জেলা আইনজীবী সমিতির নির্বাচন-২০২১ এর ভোট গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে জেলা আইনজীবী সমিতির কার্যালয়ে এই নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ চলেছে বিকেল ৩টা পর্যন্ত।

নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (টগর-পারভেজ পরিষদ) ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ (রুহুল আমিন তালুকদার টগর-শরিফুল হক মুক্তা পরিষদ) এই দুইটি প্যানেলে ১১ জন করে মোট ২২ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সমিতির তালিকাভুক্ত ২৮৩ জন সদস্য এই নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আসাদুল ইসলামসহ ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন এই নির্বাচন পরিচালনা করছেন।

সকাল ৯টা থেকেই আইনজীবী সদস্যদের সারিবদ্ধভাবে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে দেখা গেছে। সুষ্ঠু ও সুশৃংখলভাবে নির্বাচন সম্পন্ন করতে বিপুল সংখ্যক পুলিশ ও ডিবি সদস্যরা নিয়োজিত রয়েছেন।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:১৭
প্রিন্ট করুন printer

ভালুকায় ছাত্রদলের আনন্দ মিছিলে পুলিশি বাধার অভিযোগ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ভালুকায় ছাত্রদলের আনন্দ মিছিলে পুলিশি বাধার অভিযোগ

 

দীর্ঘ ১৮ বছর পর ভালুকা উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক কমিটি ঘোষণা করায় আনন্দ মিছিল বের করা হয়।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার সময় উপজেলার ছাত্রদলের আহ্বায়ক লুৎফর রহমান খান সানি ও সদস্য সচিব রিয়াদ পাঠানের নেতৃত্বে শহরের বিভিন্ন স্থান থেকে খন্ড খন্ড মিছিল বের করে। এ সময় পুলিশ ও ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগের নেকাকর্মীরা তাতে বাধা সৃষ্টি করে বলে নবগঠিত কমিটির নেতৃবৃন্দরা অভিযোগ করেন। 
উপজেলার ছাত্রদলের আহ্বায়ক লুৎফর রহমান খান সানি ও সদস্য সচিব রিয়াদ পাঠান, ভালুকা সরকারী কলেজ শাখার আহ্বায়ক এস এম আলী রাজ ও সদস্য সচিব মাহিদ আল হাসান মৃদুল, পৌর শাখার আহ্বায়ক মিয়াদুল হক খান ও সদস্য সচিব শাকিল খান এবং সোনার বাংলা কলেজ শাখার আহ্বায়ক সোহেল রানা ও সদস্য সচিব মনির হোসেনের নেতৃত্বে আলাদা আলাদা আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:০৮
প্রিন্ট করুন printer

কুমিল্লায় কর্মকর্তা-কর্মচারীদের অচেতন করে ব্যাংক লুটের চেষ্টা!

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় কর্মকর্তা-কর্মচারীদের অচেতন করে ব্যাংক লুটের চেষ্টা!
চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ব্যাংক কর্মকর্তা ও কর্মচারী।

কুমিল্লার চান্দিনায় কৃষি ব্যাংকের একটি শাখার চারজন কর্মকর্তা-কর্মচারীকে অচেতন করে ব্যাংকটি লুটের চেষ্টা করে দুর্বৃত্তরা। বুধবার রাত ৮টায় চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের বদরপুর বাজারের কৃষি ব্যাংক শাখায় এ ঘটনা ঘটে। 

এ সময় অচেতন অবস্থায় চার জনকে উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তারা হলেন, ব্যাংকের দ্বিতীয় কর্মকর্তা নওশের আলী (৫৫), ক্যাশ কর্মকর্তা আরিফুজ্জামান (৩১), কর্মকর্তা ফেরদৌস আলম (৩২) ও নিরাপত্তা প্রহরী আমির হোসেন (৩২)। 

হাসপাতালে চিকিৎসাধীন ব্যাংক কর্মকর্তা আরিফুজ্জামান জানান, অন্যান্য দিনের তুলনায় বুধবার কাজের প্রচুর চাপ থাকায় সেগুলো সামাল দিতে আমরা ৩ জন কর্মকর্তা ও একজন প্রহরী ব্যাংকে কাজ করছিলাম। রাত আনুমানিক ৮টার দিকে আমার চোখ মুখ অন্ধকার করে বমি বমি ভাব লাগছিল। এ সময় দেখি বাকিরা কেউ টেবিলেই মাথা রেখে ঘুমিয়ে পড়ছে, আবার কেউবা বমি করছে। পরে আমি আর কিছুই বলতে পারবো না। 

ব্যাংক ম্যানেজার রুহুল আমিন জানান, আমি সন্ধ্যা সাড়ে ৭টায় ব্যাংক থেকে বের হই। ওই সময় বিদ্যুৎ না থাকায় জেনারেটর চলছিল। রাত ৮টার দিকে নৈশ প্রহরী রফিকুল ইসলাম এসে দেখেন নিরাপত্তা প্রহরী আমির হোসেন বমি করে অজ্ঞান হয়ে পড়ে আছেন। ভেতরে গিয়ে দেখেন বাকিদেরও একই অবস্থা। তাৎক্ষণিক আমাকে ফোন করে বিষয়টি জানান। এ সময় স্থানীয়দের সহযোগিতায় তাদেরকে উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 

তিনি আরও বলেন, বুধবার বিকাল থেকে বদরপুর বাজারের পাশে একটি মাহফিল চলছিল। সেই সুবাদে সন্ধ্যার পর বাজার অনেকটাই জনশূন্য। আমরা ধারণা করছি, অজ্ঞান পার্টি কোন বিষক্রিয়া প্রয়োগ করে সকলকে অচেতন করে লুট করার চেষ্টা করেছিল। যথা সময়ে আমাদের ব্যাংকের নৈশ প্রহরী আসায় সকলকে উদ্ধার করা সম্ভব হয়েছে। আমাদের ব্যাংকের কোনো প্রকার ক্ষতি হয়নি। 

চান্দিনা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তানভীর হাসান জানান, যে চার জনকে আনা হয়েছে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি করা হয়েছে। তবে এখন পর্যন্ত সঠিক ভাবে তাদের অজ্ঞান হওয়া ও বমি করার কারণ নির্ণয় করা সম্ভব হয়নি। রোগীদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ শামসউদ্দিন মোহাম্মদ ইলিয়াছ জানান, আমরা ঘটনাস্থলে গিয়েছি। লুটের কোনো আলামত এখনও আমরা পাইনি। আহত সকলের সাথে পৃথক ভাবে কথা বলেছি। যারা বমি করেছে তাদের নমুনা সংগ্রহ করেছি। আমাদের তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:০২
প্রিন্ট করুন printer

ফুলবাড়ীতে মুক্তিযোদ্ধাদের ঋণ সহায়তা প্রদান

দিনাজপুর প্রতিনিধি

ফুলবাড়ীতে মুক্তিযোদ্ধাদের
ঋণ সহায়তা প্রদান

দিনাজপুরের ফুলবাড়ীতে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের আত্মনির্ভরশীল করার লক্ষ্যে ঋণ সহায়তা প্রদান করা হয়েছে। 

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে, উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা ও তাদের পোষ্যদের আত্মনির্ভরশীল কর্মসূচির আওতায় বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের মাঝে এই ঋণ সহায়তার চেক প্রদান করা হয়। 

আবেদনের প্রেক্ষিতে ৫ জন বীর মুক্তিযোদ্ধার হাতে পৃথক অংঙ্কে মোট ১ লক্ষ ৫৫ হাজার টাকার সহজ শর্তে এই ঋণের চেক তুলে দেন উপজেলা নিার্বাহী অফিসার রিয়াজউদ্দিন। 

ফুলবাড়ী উপজেলার এলুয়ারী গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল মন্ডলকে ৫০ হাজার, গণিপুর গ্রামের বীরমুক্তি যোদ্ধা নজরুল ইসলামকে ২৫ হাজার, মইচান্দা গ্রামের ছাখাওয়াত হোসেনকে ২৫ হাজার, খয়েরবাড়ী গ্রামের শহিদুর রহমানকে ২০ হাজার ও সিদ্দিসি আবাসনের মুক্তিযোদ্ধার স্ত্রী আছিয়া বেওয়াকে ৩৫ হাজার টাকার ঋণের চেক প্রদান করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আব্দুর রাজ্জাক প্রমুখ।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর