শিরোনাম
প্রকাশ : ১ জানুয়ারি, ২০২১ ১২:০১
প্রিন্ট করুন printer

ভোলায় স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ

ভোলা প্রতিনিধি

ভোলায় স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ

প্রতি বছরের মত এবারও বছরের প্রথম দিন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সরকারের পক্ষ থেকে বিনামূল্যে বই বিতরণ করা হয়েছে। তবে করোনা মহামারির কারণে বিগত বছরগুলোর মতো এবার উৎসবের আমেজ ছিল না। ভোলা সরকারি বালক ও বালিকা বিদ্যালয়সহ সকল সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে আজ সকাল ১০টা থেকে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে নতুন বই বিতরণ করেছেন শিক্ষকরা। 

সারা বছর স্কুলে আসতে না পারলেও বছরের প্রথম দিন নতুন বই পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। তারা জানায়, বই পেয়ে তারা খুব খুশি। 

ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা জানান, সরকারি নির্দেশনা মেনে তারা যথাযথ সামাজিক দূরত্ব বরাজ রেখে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করছেন। যেসকল শিক্ষার্থী আসতে পারেনি তারা কিংবা তাদের অভিভাবকরা পরবর্তীতে স্কুল থেকে বই সংগ্রহ করতে পারবে। 

অভিভাবকরা জানান, করোনার কারণে স্কুল বন্ধ ছিল। শিক্ষার্থীদের পড়ালেখায় কিছুটা বিঘ্ন ঘটেছে। তবে নতুন বই পেয়ে সেই ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নেয়া যাবে। 
 
জেলা শিক্ষা অফিস জানান, এ বছর জেলায় প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত মোট ৪ লাখ ৯ হাজার শিক্ষার্থীকে ৪৭ লাখ ৮৩ হাজার নতুন বই দেয়া হবে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
     


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর