শিরোনাম
প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০২১ ১৪:০২
প্রিন্ট করুন printer

পঞ্চগড়ে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

রাতের আধারে শীতার্তদের হাতে কম্বল পৌছে দিলেন পঞ্চগড়ের জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন। শনিবার রাতে তিনি জেলা শহরের বিভিন্ন এলাকায় শীতে কাতর দরিদ্র জনগোষ্ঠীর হাতে এসব কম্বল তুলে দেন। তিনি প্রথমে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে ছিন্নমূল ও দরিদ্র মানুষের হাতে কম্বল তুলে দেন। পরে তিনি তুলার ডাঙ্গা, মুজিব নগরসহ বিভিন্ন এলাকায় বাড়িতে বাড়িতে গিয়ে ঘুমন্ত শীতার্তদের ডেকে কম্বল দেন।

উত্তরের জেলা পঞ্চগড়ে মাঘ মাসের শুরু থেকেই শীতের তীব্রতা বেড়ে গিয়েছে। রাতে হাড়কাঁপানো শীতে কাবু হয়ে যায় এখানকার জনগণ।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, পঞ্চগড় একটি শীত প্রবন জেলা। প্রায় দশ লাখ জনগোষ্ঠির বসবাস এখানে। জেলায় এখন পর্যন্ত ২১ হাজার দুইশ'টি কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে ৩০ লাখ টাকার শীতবস্ত্র ক্রয় করে বিতরণ করা হয়েছে। এছাড়াও আরও ৫ লাখ টাকার শীতবস্ত্র ক্রয় করা হয়েছে। তিনটি পৌরসভায় সাড়ে চার লাখ টাকার শীতবস্ত্র ক্রয়ের প্রক্রিয়া চলছে জেলার একটি মানুষও যাতে এই শীতে কষ্ট না পায় সেজন্যই আমি রাতের আঁধারে বাড়িতে কম্বল বিতরণের উদ্যোগ নিয়েছি। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর