২১ জানুয়ারি, ২০২১ ১৭:১৬

বদলি হলেন সমাজসেবা কার্যালয়ের সেই উপ-পরিচালক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বদলি হলেন সমাজসেবা কার্যালয়ের সেই উপ-পরিচালক

মাসুদুল হাসান তাপস।

অবশেষে বদলি হলেন ব্রাহ্মণবাড়িয়ার সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মাসুদুল হাসান তাপস। বুধবার তাকে বরগুনা জেলায় বদলি করে প্রজ্ঞাপন জারি করেছে সমাজকল্যাণ মন্ত্রণালয়।

জানা যায়, করোনাভাইরাসের দুর্যোগকালীন গরিব ও অসহায়দের জন্য সরকারের দেয়া ওএমএস কার্ডের তালিকায় স্ত্রী-সন্তান ও স্বজনদের নাম ওঠানোর ঘটনায় বিতর্কিত হন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. শাহ আলম।

কিন্তু বিতর্কিত ওই ব্যক্তিকে সমাজসেবার সম্মাননা দিয়ে সমালোচনার মুখে পড়েন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মাসুদুল হাসান তাপস। গত ২ জানুয়ারি সমাজসেবায় বিশেষ অবদানের জন্য শাহ আলমকে সম্মাননা দেয়া হয়।

বিষয়টি নিয়ে ফেসবুকে তুমুল সমালোচনা শুরু হয়। পরে কোন প্রক্রিয়ায় শাহ আলমকে সম্মাননার জন্য মনোনয়ন দেয়া হয়েছে, তা জানাতে ২৪ ঘণ্টার মধ্যে লিখিতভাবে ব্যাখ্যা করার জন্য মাসুদুল হাসান তাপসকে চিঠি দেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান।

কিন্তু মাসুদুল হাসান তাপসের দেয়া লিখিত ব্যাখ্যা সন্তোষজনক না হওয়ায় শাহ আলমকে সম্মাননা প্রদানে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিবকে চিঠি দেন জেলা প্রশাসক। ওই চিঠিতে শাহ আলমকে সম্মাননা প্রদানে দাফতরিক প্রক্রিয়া অনুসরণ করা হয়নি বলে উল্লেখ করেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান।

উল্লেখ্য, করোনাভাইরাসের দুর্যোগকালীন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের গরিব-অসহায়দের জন্য সরকারের দেয়া ওএমএস কার্ডে শাহ আলমের স্ত্রী-মেয়ে ও স্বজনদের নাম ওঠানো হয়। শাহ আলম নিজেই ওই ওয়ার্ডের ওএমএসের ডিলার ছিলেন।

পরবর্তী সময়ে বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে তুমুল সমালোচনার মুখে গত বছরের ১৩ মে শাহ আলমের ওএমএস ডিলারশিপ বাতিল করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর