শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২১ ২১:৫৯
প্রিন্ট করুন printer

চিলমারীতে জ্বালানি তেল সরবরাহের দাবিতে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি

চিলমারীতে জ্বালানি তেল সরবরাহের দাবিতে মানববন্ধন

কুড়িগ্রামের চিলমারীতে জ্বালানি তেল সরবরাহ এবং ডিপো স্থাপনের দাবিতে মানববন্ধন পালন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রংপুর বিভাগ ট্যাংক-লড়ি শ্রমিক ইউনিয়নের আয়োজনে কুড়িগ্রাম-চিলমারী সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম লিচু, যুগ্ম সাধারণ সম্পাদক আবু হানিফা রঞ্জু, রংপুর বিভাগ ট্যাংক-লড়ি শ্রমিক ইউনিয়নের চিলমারী শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর মেহাম্মদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রিয়াজুল হক ও চিলমারী প্রেস ক্লাবের সভাপতি নজরুল ইসলাম সাবু প্রমুখ।

মানববন্ধনে বক্তারা জানান, চিলমারী নদী বন্দরে ১৯৮৯ সালে উত্তরবঙ্গে জ্বালানি তেল সরবরাহের উদ্দেশ্যে তিনটি ভাসমান তেল ডিপো স্থাপতি হয়। ইতিমধ্যে অবহেলা, নজরদারীর অভাবে ভাসমান পদ্মা ডিপোটি চিলমারী হতে উঠিয়ে নেয়া হয়। এছাড়াও ব্রহ্মপুত্র নদের নাব্যতার সংকট ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের নানা অনিয়মের কারণে দীর্ঘদিন ধরে যমুনা ও মেঘনা ভাসমান তেল ডিপোতে তেল সরবরাহ বন্ধ রয়েছে।

এতে করে কুড়িগ্রাম, লালমনিরহাট, জামালপুর ও গাইবান্ধার চরাঞ্চলসহ বৃহত্তর রংপুর বিভাগের প্রায় অর্ধকোটি কৃষক, নৌযান, ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে ডিপোতে তেল সরবরাহ না হলে বৃহত্তর কর্মসূচির ঘোষণা দেন তারা।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর