শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২১ ২২:১০
প্রিন্ট করুন printer

বগুড়ায় প্রায় দেড় হাজার পরিবার পাচ্ছে ঘর

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় প্রায় দেড় হাজার পরিবার পাচ্ছে ঘর

বগুড়ায় মুজিববর্ষের উপহার হিসেবে প্রায় দেড় হাজার ভূমি ও গৃহহীন পরিবারের হাতে ভূমিসহ দৃষ্টিনন্দন নির্মাণকৃত বাড়ি তুলে দেওয়া হচ্ছে। 

শনিবার সকাল সাড়ে ১০টায় সারাদেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বাড়িগুলো হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হকের কার্যালয়ের সভাকক্ষে মতবিনিময় ও প্রেসব্রিফিং করে বিস্তারিত তুলে ধরে হয়। 

মতবিনিময় সভায় বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার করা অঙ্গীকার হিসেবে মুজিববর্ষে দেশের ৬৪ জেলায় ৬৯ হাজার ৯০৯ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হবে। সেই হিসেবে বগুড়ায় ১ হাজার ৪৫২ জন গৃহহীন পাচ্ছেন জমি ও গৃহ। মুজিববর্ষের উপহার হিসেবে বগুড়ার ১২ উপজেলার গৃহহীনরা এই বাড়িগুলো পাচ্ছেন। এই গৃহগুলো নির্মাণে ব্যয় হচ্ছে ২৪ কোটি ৮২ লাখ ৯২ হাজার টাকা। বগুড়া সদরে ২৫০টি, শাজাহানপুর ১৫টি, শেরপুরে ১৬৩টি, ধুনটে ১০১টি, সারিয়াকান্দিতে ১০৭টি, সোনাতলায় ১২৫টি, গাবতলী ৪৫টি, শিবগঞ্জে ১৮০টি, আদমদিঘীতে ১০০টি, দুপচাঁচিয়াতে ১৩৩টি, কাহালু ৭৭টি, নন্দীগ্রাম ১৫৬টি গৃহ উল্লেখিত এলাকার ভূমি ও গৃহহীনরা পাবেন।
  
এছাড়াও বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার কর্ণিবাড়ি ইউনিয়নের শনপচা মালোপাড়া নামক স্থানে ১০টি ব্যারাকে ৫০ টি পরিবার, নান্দিনার চর নামক স্থানে ১৬ টি ব্যারাকে ৮০ টি পরিবার এবং চন্দন বাইশা ইউনিয়নের বানিয়াপাড়া নামক স্থানে ২৪টি ব্যারাকে ১২০ টি পরিবারকে গৃহ প্রদান করা হবে।
তিনি আরও জানান, সব মিলিয়ে বগুড়া জেলায় ১ হাজার ৭০২ টি পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন প্রধানমন্ত্রী কর্তৃক ভিডিও কনফারেন্সের এর মাধ্যমে অনুষ্ঠিত হবে। বগুড়ার ১২ উপজেলায় এই গৃহ নির্মাণে ৪ জন অতিরিক্ত জেলা প্রশাসক নিয়মিত দেখভাল করেছেন।

এসময় উপস্থিত ছিলেন বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মালেক, মাসুম আলী বেগ, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সাধারণ সম্পাদক আরিফ রেহমানসহ বগুড়ার কর্মরত সাংবাদিকবৃন্দ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর