২৪ জানুয়ারি, ২০২১ ১৬:১১

শ্রমিকের উপর হামলার জেরে বরিশালের দক্ষিণাংশে এক ঘণ্টা বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

শ্রমিকের উপর হামলার জেরে বরিশালের দক্ষিণাংশে এক ঘণ্টা বাস চলাচল বন্ধ

এক বাস শ্রমিকের উপর হামলার প্রতিবাদে কোন ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই বরিশাল নগরীর রূপাতলী এলাকা অবরোধ করে এক ঘণ্টা বাস চলাচল বন্ধ রেখেছিলো পরিবহন শ্রমিকরা। 

রবিবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত নগরীর রূপাতলী কাঠালতলা এলাকায় অবরোধ সৃষ্টি করে বিক্ষুব্ধ পরিবহন শ্রমিকরা। এ সময় বরিশাল থেকে পর্যটন কেন্দ্র কুয়াকাটা, পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর ও খুলনা রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ হয়ে যায়। এসব মহাসড়কে সৃষ্টি হয় দীর্ঘ যানজটের। পরে প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত হামলাকারীদের বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় পরিবহন শ্রমিকরা। 

বরিশাল মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাহী সভাপতি রফিকুল ইসলাম মানিক জানান, মহাসড়কে থ্রি হুইলার চলাচল নিষেধ। কিন্তু সরকারের এই নির্দেশ অমান্য করে মহাসড়কে অহরহ থ্রি-হুইলার চলছে। রবিবার সকালে রূপাতলীর কাঠালতলা এলাকায় বাস শ্রমিকরা মহাসড়কে থ্রি-হুইলার চলাচলে বাধা দেয়। এর জের ধরে গতকাল সকাল সাড়ে ৯টার দিকে মাহেন্দ্র আলফার শ্রমিকরা কাঠলতলা এলাকায় দোয়েল পরিবহন নামে একটি বাসে হামলা চালায়। এতে বাসের সুপারভাইজার মো. পারভেজ গুরুতর আহত হয়। তাকে অন্যান্য শ্রমিকরা উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করে। 

এদিকে হামলার প্রতিবাদে বাস শ্রমিকরা ওই সময় কাঠালতলা এলাকায় সড়ক অবরোধ করে। প্রায় এক ঘণ্টার অবরোধকালে বরিশাল থেকে পর্যটন কেন্দ্র কুয়াকাটা, পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর ও খুলনা রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ হয়ে যায়।  
 
রূপাতলী বাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আল-আমিন জানান, প্রায় ১ ঘণ্টা অবরোধ চলাকালে পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে অভিযুক্ত হামলাকারীদের কঠোর বিচারের আশ্বাস দেয়। এরপর বিক্ষুব্ধ শ্রমিকরা সকাল সাড়ে ১০টার দিকে অবরোধ তুলে নিলে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর