শিরোনাম
প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১২:৪৪
প্রিন্ট করুন printer

বগুড়ায় মধ্যরাতে শর্টসার্কিটের আগুনে ব্যাপক ক্ষতি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় মধ্যরাতে শর্টসার্কিটের আগুনে ব্যাপক ক্ষতি
ফাইল ছবি

মধ্যরাতে শর্টসার্কিটে কারণে আগুন লেগে ইলেক্ট্রিক মালামালের দোকান ভস্মীভূত হয়েছে। সোমবার (২৫ জানুয়ারি) প্রথম প্রহরে রাত ২টার দিকে শহরের সাতমাথায় মেরিনা রোডে ঘটনাটি ঘটে। প্রায় ৩০ মিনিটের প্রচেষ্টায় আগুন নিভিয়ে ফেলে ফায়ার সার্ভিসের কর্মীরা। ওই দোকান কর্তৃপক্ষ দাবি করেছেন প্রায় ৩০ লক্ষ টাকার অধিক ক্ষয়ক্ষতি হয়েছে।

সাতমাথার ডিম ব্যবসায়ী আবদুল আজিজ জানান, রাত দু'টার দিকে সান এন্ড সি হোটেল থেকে কয়েকজন আগুন আগুন বলে দৌড়াতে থাকে। কাছে গিয়ে দেখা যায়, সান এন্ড সি ইলেক্ট্রিক দোকানের ভিতর থেকে আগুন বের হচ্ছে। আগুনের ফুলকি ক্রমস বৃদ্ধি পাচ্ছিল। আশপাশের লোকজন ছোটাছুটি করছিল এবং আগুন নিভানোর চেষ্টা করছিল।

পাশের সান এন্ড সি হোটেলে খাবার খেতে আসা সরবত ব্যবসায়ী হেলাল উদ্দিন জানান, সারারাত হোটেলটি খোলা থাকে। তাই দোকান বন্ধ করে এই হোটেলে খেতে আসি। আজ এসে দেখি হোটেলের পাশের দোকানে আগুন লেগেছে। এবং আগুন ক্রমস ছড়িয়ে হোটেলের মিষ্টির তাকে লেগে যায়। এরমধ্যে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিভিয়ে ফেলার চেষ্টা করে।

বগুড়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা প্রায় ৩০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। তারা প্রাথমিক ভাবে ধারণা করছেন শর্টসার্কিট থেকে আগুন লেগেছে। যেহেতু এটি একটি বৈদ্যুতিক তার, সুইচ সহ বিভিন্ন প্রকারের মালামালের দোকান। তবে ক্ষতির পরিমাণ কত হতে পারে তা বলতে পারেনি। সান এন্ড সি ইলেক্ট্রিক এর মুক্তার হোসেন জানান, প্রতিদিনের মত দোকান বন্ধ করে তিনি বাসায় গেছেন। মধ্যরাতে খবর পান দোকানে আগুন লেগেছে।  ছুটে এসে দেখেন দাউদাউ করে আগুন জ্বলছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিভিয়ে ফেলার আগেই সবকিছু পুড়ে গেছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ ৩০ লাখ টাকার অধিক বলে তিনি দাবি করেন।

বগুড়া সদর ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) খোরশেদ আলম রবি জানান,  রাত দুইটার দিকে সান এন্ড সি ইলেক্ট্রিকে আগুন লাগে। বগুড়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দ্রুত আগুন নিভিয়ে ফেলে। এ ঘটনায় কোন প্রাণহানির ঘটনা ঘটেনি।  প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে শর্টসার্কিট থেকে আগুন লেগেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ দোকানের মালিকপক্ষ বলতে পারবেন বলেও জানান তিনি।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর