শিরোনাম
প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৯:৫৯
প্রিন্ট করুন printer

দেবিদ্বারে ১০ প্রার্থীর নামের তালিকা নিয়ে ক্ষোভ

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

দেবিদ্বারে ১০ প্রার্থীর নামের তালিকা নিয়ে ক্ষোভ

একক প্রার্থিতার বিষয়ে ঐক্যমত না হওয়ায় কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ১০ প্রার্থীর নাম পাঠানো হয়েছে কেন্দ্রে। সেখানে দলের পদ অনুসারে নাম পাঠানো হয়নি বলে অভিযোগ উঠেছে।

সোমবার দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগ সভাপতি (ভারপ্রাপ্ত) আবদুল মতিন সরকার ও সাধারণ সম্পাদক একেএম মনিরুজ্জামান স্বাক্ষরিত পত্রে এই তালিকা পাঠানো হয়।

পাঠানো তালিকায় প্রার্থীরা হচ্ছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট নিজামুল হক, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম মনিরুজ্জামান, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সদস্য আনোয়ার হোসেন খোকন, উত্তর জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক একেএম শফিকুল আলম কামাল, সদ্য প্রয়াত উপজেলা চেয়ারম্যানের ছেলে ইঞ্জিনিয়ার শাহনেওয়াজ পারভেজ, তার নামের পাশে কোনো পদ নেই। মাহবুবুর রহমান সরকার, তার নামের পাশেও কোনো পদ নেই।

উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক-১ মো. হুমায়ুন কবির, উত্তর জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাদক মোস্তফা কামাল চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক-২ আবুল কালাম আজাদ, মো.কাউসার হায়দার, তার নামের পাশেও কোনো পদ নেই।

উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, রবিবার বিকালে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবিএম গোলাম মোস্তফার গুলশানস্থ বাসভবনে স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারসহ উত্তর জেলা নেতৃবৃন্দ এবং উপজেলা পরিষদের উপ-নির্বাচনের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের উপস্থিতিতে সভা অনুষ্ঠিত হয়। সভায় ৯ জন সম্ভাব্য প্রার্থীর তালিকা করা হয়। এই তালিকা উপজেলায় নেতৃবৃন্দকে দেয়া হয় কেন্দ্রে পাঠানোর জন্য। সেখানে দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক একেএম মনিরুজ্জামান তার নাম তালিকার দুই নম্বরে দিয়ে নতুন তালিকা করেন।

উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, যাদের উপজেলা আওয়ামী লীগে সদস্য পদ নেই তাদের নাম তালিকার উপরের দিকে রাখা হয়েছে। গুরুত্বপূর্ণ পদের প্রার্থীদের নাম নিচে রাখা হয়েছে। অসঙ্গতিপূর্ণ তালিকা করে সিনিয়র নেতৃবৃন্দকে অসম্মানিত করা হয়েছে।

দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক একেএম মনিরুজ্জামান বলেন, ঢাকায় বসা সভায় জেলা নেতৃবৃন্দ যে তালিকা দিয়েছে সেটিই আমরা কেন্দ্রে পাঠিয়েছি। আমরা উপজেলায় কোনো রদবদল করিনি।

উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবিএম গোলাম মোস্তফা বলেন, আমরা মেরিট ভিত্তিক তালিকা করিনি। বয়সভিত্তিক তালিকা করেছি। তাছাড়া মেরিটভিত্তিক করতে অনেক সময়ের ব্যাপার ছিলো। আমরা প্রত্যেকের জীবন বৃত্তান্ত পাঠিয়েছি, তা দেখে প্রার্থীদের বিষয়ে কেন্দ্র সিদ্ধান্ত নেবে।

উল্লেখ্য, গত বছরের ৩ ডিসেম্বর দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নুল আবেদীনের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হয়। জয়নুল আবেদীন উপজেলা আওয়ামী লীগেরও সভাপতি ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর