শিরোনাম
প্রকাশ : ৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৪৬
আপডেট : ৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৫২
প্রিন্ট করুন printer

নোয়াখালীতে প্রথম টিকা নেবেন দুই এমপি

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে প্রথম টিকা নেবেন দুই এমপি

নোয়াখালীতে করোনা প্রতিরোধে প্রথম টিকা নেবেন নোয়াখালী-৪ আসনের এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী ও নোয়াখালী (চাটখিল-সোনাইমুড়ী) আসনের এমপি এইচ এম ইব্রাহিম।

রবিবার সকালে তারা টিকা গ্রহণের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করবেন।

নোয়াখালীর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতলে সকাল ১০টা থেকে ১১টার মধ্যে একরামুল করিম চৌধুরী এবং চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এইচ এম ইব্রাহিম টিকা নেবেন।

দুই এমপির নিকট জানতে চাইলে তারা এই তথ্য নিশ্চিত করেন। তারা বলেন, প্রথমে জনপ্রতিনিধি, চিকিৎসক, পুলিশ, সাংবাদিক ও সরকারি কর্মকর্তা-কর্মচারীরা করোনার টিকা নিলে সাধারণ মানুষও নেওয়া শুরু করবে। তখন কারো মনে ভয় থাকবে না। সেই লক্ষ্যে আগে টিকা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এছাড়া প্রথম দিনে ডিসি, এসপি ও কয়েকজন ডাক্তারসহ ২০০ জন এই টিকা নেবেন।

জেলা সিভিল সার্জন ডা. ইফতেখার মাসুম বলেন, এমপি একরামুল করিম চৌধুরী, ডিসি, এসপি ও ডাক্তারসহ প্রথম দিনে ২০০ জন টিকা নেবেন। পুরো জেলায় এই পর্যন্ত দুই হাজার ব্যক্তি করোনা টিকার রেজিস্ট্রেশন করেছে। পর্যায়ক্রমে সবাইকে টিকা দেওয়া হবে। নোয়াখালীতে এক লাখ চার হাজার ডোজ ভ্যাকসিন এসেছে। এগুলো জেলা সিভিল সার্জন অফিসের ইপিআই সেন্টারের কোল্ডস্টোরে রাখা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১২:০০
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১২:০১
প্রিন্ট করুন printer

বাবা দ্বিতীয় বিয়ে করায় মেয়ের আত্মহত্যা

অনলাইন ডেস্ক

বাবা দ্বিতীয় বিয়ে করায় মেয়ের আত্মহত্যা

বাবা দ্বিতীয় বিয়ে করায় অভিমান করে শরীরে কেরোসিন ঢেলে মরিয়ম বেগম (২৩) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। নিহত মরিয়ম ওই এলাকার জহুরুল ইসলামের মেয়ে এবং হাতীবান্ধা উপজেলার ভোটমারী গ্রামের শামীম মিয়ার স্ত্রী।

বৃহস্পতিবার লালমনিরহাটের পাটগ্রাম পৌরসভার বাস টার্মিনাল এলাকায় বাবার বাড়িতে এ ঘটনা ঘটে। শুক্রবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার পথে মরিয়মের মৃত্যু হয়।  

স্থানীয়রা জানান, স্ত্রী থাকার পরেও দ্বিতীয় বিয়ে করেন জহুরুল ইসলাম। এ কারণে অভিমান করে প্রথম স্ত্রী বাড়ি থেকে বেড়িয়ে যান। পরে বাবার দ্বিতীয় বিয়ের খবরে ক্ষুব্ধ হয়ে বৃহস্পতিবার বাবার বাড়ি চলে আসেন মেয়ে মরিয়ম। দ্বিতীয় বিয়ে নিয়ে বাবা-মেয়ের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে বাবার সঙ্গে অভিমান করে ঘরে ঢুকে নিজের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন মরিয়ম। বুঝতে পেরে মেয়েকে বাঁচাতে গিয়ে দগ্ধ হন বাবা জহুরুল ইসলামও। দগ্ধ বাবা-মেয়েকে উদ্ধার করে প্রতিবেশীরা প্রথমে পাটগ্রাম ও পরে রংপুর মেডিক্যাল কলেজ (রকেম) হাসপাতালে ভর্তি করেন। পরিস্থিতির অবনতি হলে রাতেই আশঙ্কাজনক অবস্থায় মরিয়মকে ঢামেক হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।  

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত জানান, বাবা-মেয়ে দু’জনেই দগ্ধ হয়েছেন। মেয়েটির শরীরের অধিকাংশই পুড়েছে। এ ঘটনায় কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১১:৫২
প্রিন্ট করুন printer

নেত্রকোনায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

অনলাইন ডেস্ক

নেত্রকোনায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

নেত্রকোনার পূর্বধলায় ট্রেনে কাটা পড়ে খায়রুল ইসলাম (৩০) নামের এক যুবক নিহত হয়েছেন। তিনি উপজেলা সদরের নয়াপাড়া গ্রামের মো. কবীর খানের ছেলে। শুক্রবার সকালে তার লাশ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে জারিয়া-ময়মনসিংহ রেলপথের পূর্বধলা বাজারের কাছে এ দুর্ঘটনা ঘটে।

পূর্বধলা রেল স্টেশনের বুকিং সহকারী মো. আব্দুল মোমেন জানান, বৃহস্পতিবার রাতে ময়মনসিংহ থেকে জারিয়াগামী ২৭৮ নং লোকাল ট্রেনের নিচে কাটা পড়ে ওই যুবক নিহত হয়েছেন।

গৌরীপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আশরাফ উদ্দিন ভুঁইয়া জানান, শুক্রবার সকালে লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের স্বজনরা লাশ শনাক্ত করেছে। স্বজনদের দাবি তিনি কিছুটা মানসিক বিকারগ্রস্ত ছিলেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১১:০১
প্রিন্ট করুন printer

ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে, ভোটারদের আগ্রহ বাড়ছে: কবিতা খানম

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে, ভোটারদের আগ্রহ বাড়ছে: কবিতা খানম

বগুড়ায় নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, পৌর নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রয়েছে। এখন পর্যন্ত কোন প্রার্থী নির্বাচনের পরিবেশ নিয়ে কোন অভিযোগ করেননি। বগুড়ায় কয়েকদিন আগে অনুষ্ঠিত হওয়া পৌর নির্বাচন গুলোও সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে। ভোটারদের আগ্রহ বাড়ছে। বগুড়া পৌরসভা দেশের বৃহত্তম পৌরসভা। ভোটার সংখ্যাও অনেক বেশি। তাই এই পৌর নির্বাচনে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। ইভিএমে ভোট হবে উৎসবমুখর পরিবেশে।

বগুড়া সার্কিট হাউজের সম্মেলন কক্ষে আইনশৃংখলা বাহিনীর সাথে পৌর নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা শেষে এ কথা বলেন তিনি।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত পৌনে ৯টা পর্যন্ত নির্বাচন কমিশনার কবিতা খানম জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, নৌবাহিনী প্রতিনিধি, এপিবিএন'র প্রতিনিধি, আনসার বাহিনীর প্রতিনিধি, র‌্যাব প্রতিনিধিসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।
মতবিনিময় শেষে সাংবাদিক সাথে কথা বলেন। 

নির্বাচন কমিশনার কবিতা খানম সাংবাদিকদের প্রশ্নোত্তরে বলেন, সারাদেশের মত বগুড়াতেও অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টির লক্ষে আইন শৃংখলা বাহিনী ও প্রার্থীদের সাথে মতবিনিময় করা। বগুড়া পৌর নির্বাচনে নির্বাচন কমিশনের পর্যবেক্ষক দল থাকবে।  ইভিএমে ভোট দিতে ভোটারদের আগ্রহ রয়েছে। এই কারণে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে।  

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিষয়ে তিনি বলেন, আগামী ইউপি নির্বাচনেও ইভিএমের ব্যবহার করা হবে। তবে সকল ইউনিয়ন পরিষদ নির্বাচন ইভিএমে ভোট করা সম্ভব হবে না। কারণ ইভিএম মেশিনে সমস্যা নেই তবে টেকনিক্যাল বা লোকবলের সমস্যা রয়েছে। তাই ইউপি নির্বাচন ইভিএম ও ব্যালটে অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

আইন শৃংখলা বাহিনীর সাথে মতবিনিময় সভায় জেলা প্রশাসক জিয়াউল হকের সভাপতিত্বে এসময় জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ সহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১০:৫১
প্রিন্ট করুন printer

ডাকাতিয়া নদীতে মাছ শিকারের মহোৎসব

লাকসাম প্রতিনিধি

ডাকাতিয়া নদীতে মাছ শিকারের মহোৎসব

কুমিল্লার লাকসাম অঞ্চলে ডাকাতিয়া নদীতে মাছ শিকারের মহোৎসব চলছে। পানি কমার সাথে সাথে মৎস্য শিকারীদের পাশাপাশি সাধারণ মানুষও এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। নদীটির লাকসাম, মনোহরগঞ্জ ও নাঙ্গলকোট অংশে দলে দলে মানুষ মাছ ধরছে। 

নদীর দুই পাড়ের বাসিন্দারা জানায়, 'একসময় ডাকাতিয়া নদীতে পুরো বছর বিভিন্ন প্রজাতির দেশীয় সুস্বাদু মাছ পাওয়া যেত। কালের বিবর্তনে নদীটি সংকুচিত হওয়ায় এখন আর আগের মতো মাছ পাওয়া যায়না।' চলতি শীত মৌসুমেই নদীটির বিভিন্ন স্থান শুকিয়ে গেছে। কোথাও কোথাও হাঁটু বা কোমর সমান পানি। তেমনি লাকসামের তারাপাইয়া, সাতবাড়িয়া ও ইছাপুরা এলাকাতেও একই অবস্থা বিরাজমান।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) উপজেলার তারাপাইয়া, সাতবাড়িয়া ও ইছাপুরা এলাকায় ডাকাতিয়া নদীতে শতাধিক মানুষ মাছ ধরার মহোৎসবে অংশগ্রহণ করে। মাছ ধরার এমন দৃশ্য সকলের নজর কেঁড়েছে। কারও হাতে পলো, কারও হাতে চাবিজাল, খেয়াজাল, টানাজাল বা ছেঁকাজাল।

'মাছ পাওয়া থেকেও উৎসবে অংশ নেয়াটাই ছিল বেশি আনন্দের,' জানালেন কয়েকজন মৎস্য শিকারী। যাদের মাছ ধরার সরঞ্জাম ছিলনা তারাও নদীতে নেমে উৎসবে অংশ নেয়। তাদেরকে খালি হাত দিয়েই কাদার মধ্যে মাছ খুঁজতে দেখা যায়। মাছ ধরা শেষে মৎস্য শিকারীদের উল্লসিত দেখা গেছে। 
প্রায় প্রত্যেকেই কমবেশি মাছ শিকার করেছেন বলে জানান। 

নদীর তীরবর্তী এলাকার বাসিন্দা জাহাঙ্গীর আলম জানান, 'ডাকাতিয়া নদীতে পলো দিয়ে মাছ ধরার আনন্দটা ছিল ব্যতিক্রম। মাছ পাওয়া থেকেও উৎসবে অংশ নেওয়াটা ছিল সবার কাছে আনন্দের।'
এছাড়াও, লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের বলেন, 'বৃহত্তর লাকসামের ঐতিহ্য ডাকাতিয়া নদী। ডাকাতিয়ার পানি সেচ কাজে ব্যবহৃত হয়। এ নদীতে যে মাছ পাওয়া যায় তা খুবই সুস্বাদু।'

প্রসঙ্গত, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি মহোদয় লাকসাম, মনোহরগঞ্জের ব্যাপক উন্নয়নের পাশাপাশি ডাকাতিয়া নদীকে খননের উদ্যোগ নিয়েছেন। এরই অংশ হিসেবে ইতোমধ্যে পানি সম্পদ সচিব ডাকাতিয়া নদী পরিদর্শন করেছেন। খনন পরিকল্পনা বাস্তবায়ন হলে পূর্বের ন্যায় ডাকাতিয়া নদীর নাব্যতা ও জৌলুস ফিরে আসবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির   


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১০:২৯
প্রিন্ট করুন printer

কুষ্টিয়ায় ডিবি পরিচয়ে ট্রাক ছিনতাইকালে ১ জন আটক

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় ডিবি পরিচয়ে ট্রাক ছিনতাইকালে ১ জন  আটক

কুষ্টিয়ায় ডিবি পরিচয়ে ট্রাক ছিনতাইকালে রনি আহাম্মেদ নামে এক ছিনতাইকারীকে আটক করেছে র‌্যাব  -১২ সিপিসি ক্যাম্পের অভিযানিক দল।

আজ শুক্রবার সকাল ৬ টার দিকে ছিনতাইয়ের উদ্দেশ্যে ব্যবহৃত খেলনা পিস্তল ও ছিনতাইয়ে ব্যবহৃত অন্যান্য সামগ্রীসহ এই ছিনতাইকারীকে আটক করে র‌্যাব। রনি আহাম্মেদ মিরপুর উপজেলার বলিদাপাড়া গ্রামের আনোয়ার হোসেনের ছেলে। 

র‌্যাব-১২ সিপিসি ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর গাফ্ফারুজ্জামান জানান, 'দীর্ঘদিন ধরে আটককৃত ব্যক্তিসহ একটি চক্র ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধ করে আসছিলো। আজ ভোররাতে এক ট্রাক ড্রাইভারকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে ট্রাক ছিনতাইয়ের চেষ্টা করে চক্রটি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার সাথে আরও কয়েকজনের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। চক্রের সকল সদস্যকে আটকের চেষ্টা চলছে।'
 
আটককৃত ব্যক্তির বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছে র‌্যাব। 


বিডি প্রতিদিন / অন্তরা কবির 


আপনার মন্তব্য

পরবর্তী খবর