শিরোনাম
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০২১ ২০:২৯
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৩২
প্রিন্ট করুন printer

কাদের মির্জার বিরুদ্ধে দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগের সমাবেশ

ফেনী প্রতিনিধি

কাদের মির্জার বিরুদ্ধে দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগের সমাবেশ

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট সীমান্তে ফেনী-বসুরহাট সড়কের চাঁদপুর এলাকায় সড়ক অবরোধ করে বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন মাস্টারের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের ব্যানারে ফেনী জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 

বক্তারা বলেন, মির্জা কাদের বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সস্পাদক সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সস্পাদক নিজাম হাজারীসহ ফেনীর বিভিন্ন উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রদের বিরুদ্ধে অশালীন বক্তব্য দিয়ে আসছেন। তাকে দল থেকে বহিষ্কার করতে হবে। তাকে বসুরহাট থেকে ফেনীর সীমান্ত দিয়ে যাতায়াত করতে দেয়া হবে না। তার কারণে বসুরহাটে আজ চরম অশান্তি বিরাজ করছে। 

বক্তারা আরো বলেন, আল জাজিরা বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছেন। আপনি কী তাদের এজেন্ট। কাদের মির্জা কী জাতীয় নেতা। তিনি নোয়াখালী নিয়ে কথা বলেন। কাদের মির্জা ফেনী নিয়ে ও পুরো দেশের নেতৃবৃন্দদের বিরুদ্ধে কেন কথা বলেন? তিনি ৯৬ সালে অটোপাসে বসুরহাট পৌরসভার চেয়ারম্যান হয়েছেন। এখন কিভাবে অটোপাসের কথা বলেন? নিজাম হাজরীর বিরুদ্ধে যদি আর একবার কথা বলে তার চোখ খুলে ফেলবো, হাত ভেঙ্গে ফেলবো। আজ আমরা ফেনীর সীমান্তে দাঁড়িয়ে কথা বলছি সামনে তার এলাকায় গিয়ে, তার বাড়িতে গিয়ে তাকে পেটানো হবে। 

এসময় ফেনী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সস্পাদ ও সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, ফেনী জেলা যুবলীগের সভাপতি ও দাগনভূঞা উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতন, ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদা ও পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, সুশেন শিলসহ বিভিন্ন উপজেলার চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও জনপ্রতিনিধিরা বক্তব্য রাখেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:২৩
প্রিন্ট করুন printer

‘নিরপেক্ষ নির্বাচনে সবখানে বিএনপির বিজয় হবে’

নাটোর প্রতিনিধি

‘নিরপেক্ষ নির্বাচনে সবখানে বিএনপির বিজয় হবে’

বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, দেশের সব নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হলে নাটোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনের মতো বিএনপি সমর্থিত প্রার্থীদের বিপুল বিজয় হবে। সরকার ও নির্বাচন কমিশন বিএনপির বিজয় ছিনিয়ে নিচ্ছে। 

শুক্রবার সকাল ১১টার দিকে নাটোর জেলা বিএনপির পক্ষ থেকে জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ (বিএনপি) প্যানেলের সভাপতি সাধারণ সম্পাদকসহ বিজয়ী ৮ জনকে সংবর্ধনা দেয়ার সময় তিনি এসব কথা বলেন। এর আগে নাটোর জেলা জাতীয়তাবাদী শ্রমিকদলের সাধারণ সম্পাদক মরহুম কে এম কামাল হোসেনের ১ম মৃত্যুবাষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শ্রমিক দল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও পাবনা জেলা শ্রমিক দল সাধারণ সম্পাদক আব্দুল গফুর, নাটোর জেলা বিএনপির আহবায়ক আমিনুল হক, সদস্য সচিব রহিম নেওয়াজ, সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাচ্চু, জেলা শ্রমিক দলের সভাপতি আবু রায়হান ভুলু নাটোর সদর থানা বিএনপির আহবায়ক রফিকুল ইসলাম ও বিএনপি নেতা নজরুল ইসলামসহ দলের নেতৃবৃন্দ। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:১৯
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:২১
প্রিন্ট করুন printer

বাগেরহাটে যুবলীগ নেতার হাতে আওয়ামী লীগ নেতা প্রহৃত

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে যুবলীগ নেতার হাতে আওয়ামী লীগ নেতা প্রহৃত

বাগেরহাটের শরণখোলায় ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক আসাদুজ্জামান মিলনের হাতে বাবুল খান মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ। বাবুল রায়েন্দা ইউনিয়নের ৪ নম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক। এ ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

শুক্রবার দুপুরে রায়েন্দা ইউনিয়নের ৪ নম্বার ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে শরণখোলা প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার রাতে মারধরে আহত আওয়ামী লীগ নেতা বাবুল খান বর্তমানে শরণখোলা উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন। 

মানববন্ধনে শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক সাব্বির আহম্মেদ মুক্তা, জালাল আহম্মেদ রুমী ও সরোয়ার আহম্মেদ তালুকদারসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

মানববন্ধনে আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, রায়েন্দা ইউনিয়ন পরিষদের ভবন নির্মাণের জন্য মধ্যস্থতা করে জমি ক্রয় করিয়ে দেন খাদা ওয়ার্ড আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বাবুল খান। কিন্ত মালিক পক্ষের মধ্যে বিরোধের কারণে ওই জমি বুঝে না পাওয়ায় বাবুলের উপর ক্ষিপ্ত হন রায়েন্দা ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক আসাদুজ্জামান মিলন। বৃহস্পতিবার রাতে মিলন চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা বাবুল খানকে রায়েন্দা বাজার শের-এ বাংলা রোডে ডেকে জমি বুঝে না দেওয়ার কারণ জানতে চেয়ে তাকে মারধর করে আহত করেন। 

শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্ত বলেন, দলীয় প্রতীক নৌকা পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়ে আসাদুজ্জামান মিলন ক্ষমতার দাপটে এখন আওয়ামী লীগ কর্মীকে মারধর করেছেন। দলীয় প্রতিক নৌকা না পেলে আগামীতে তার জামানতও বাঁচবেনা। আওয়ামী লীগ নেকাকে মারপিটের ঘটনার দলের পক্ষ থেকে তীব্র নিন্দা,  প্রতিবাদ ও বিচারের দাবি জানাই।

তবে চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন আওয়ামী লীগ নেতাকে মারধরের ঘটনা অস্বীকার করে বলেন, আসন্ন ইউপি নির্বাচনে আমার প্রতিপক্ষ আজমল হোসেন মুক্তা রাজনৈতিক ভাবে পরাজিত হয়ে আমাকে হেয়প্রতিপন্ন করতে ষড়যন্ত্র শুরু করেছে। এরই ধারাবাহিকতায় অংশ হিসেবে লোকজন নিয়ে মানববন্ধন করিয়েছে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান জানান, রায়েন্দা ইউনিয়নের ৪ নম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক বাবুল খানকে মারপিটের বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

                                        
বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৪৮
প্রিন্ট করুন printer

কিশোরী ধর্ষণের মামলায় গ্রেফতার কনস্টেবল

অনলাইন ডেস্ক

কিশোরী ধর্ষণের মামলায় গ্রেফতার কনস্টেবল
তৌহিদুল ইসলাম শাওন

ফেনীতে কিশোরীকে ধর্ষণের মামলায় তৌহিদুল ইসলাম শাওন নামে এক পুলিশ কনস্টেবলকে গ্রেফতার করা হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার বর্তমান কর্মস্থল রাঙ্গামাটি থেকে তাকে গ্রেফতার করা হয়। আজ শুক্রবার আদালতের মাধ্যমে তাকে ফেনী কারাগারে পাঠানো হয়েছে। এর আগে তিনি ফেনীর ফুলগাজী থানায় কর্মরত ছিলেন।

মামলার এজাহার থেকে জানা যায়, পুলিশ কনস্টেবল তৌহিদুল ইসলাম বছরখানেক আগে ফেনীর ফুলগাজী থানায় কর্মরত ছিলেন। তখন তিনি স্থানীয় নবম শ্রেণির এক ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। একদিন ঘুরে বেড়ানোর কথা বলে ফেনী শহরের একটি বাসায় নিয়ে ফলের জুসের সঙ্গে চেতনানাশক ওষুধ মিশিয়ে মেয়েটিকে পান করান শাওন। এতে ওই কিশোরী অচেতন হয়ে পড়লে তাকে ধর্ষণ করে ভিডিও ধারণ করেন তিনি।

জ্ঞান ফেরার পর ওই কিশোরী ধর্ষণের বিষয়টি বুঝতে পেরে এর প্রতিবাদ করে। তখন তার অশ্লীল ভিডিও ধারণ করা হয়েছে জানিয়ে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দেন শাওন। ওই ভিডিওর জেরে বিভিন্ন সময় ভয়-ভীতি দেখিয়ে একাধিকবার ওই কিশোরীকে ধর্ষণ করেন অভিযুক্ত পুলিশ সদস্য। এতে ওই ছাত্রী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।

পরে কিশোরীর পরিবার তাদের মেয়ের অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি জানতে পেরে বিষয়টি সমাধানের জন্য শাওনকে বিয়ের জন্য চাপ দিতে থাকে। এক পর্যায়ে শাওন ধারণ করা সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার দেয়ার ভয় দেখিয়ে সেই বিয়ে আটকান। তবে গত ১২ ফেব্রুয়ারি ওই কিশোরী একটি সন্তান জন্ম দিলে বিষয়টি জনসম্মুখে চলে আসে।

এর জেরে বৃহস্পতিবার ফেনীর আদালতে কিশোরীর মা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এরপর ফেনীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুল হাসান কিশোরীর ২০ ধারায় জবানবন্দি রেকর্ড করে আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। পরে এ ঘটনায় তৌহিদুল ইসলাম শাওনকে তার বর্তমান কর্মস্থল রাঙ্গামাটি থেকে গ্রেফতার করা হয়।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কুতুব উদ্দিন শাওনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৪৫
প্রিন্ট করুন printer

কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত
প্রতীকী ছবি

ঢাকা-চট্টগ্রাম রেল সড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে ট্রেনের ধাক্কায় এক তরুণ নিহত হয়েছে। শুক্রবার উপজেলার গুণবতী রেল স্টেশনের নিকট এই দুর্ঘটনা ঘটে। নিহত তরুণ স্থানীয় কৈতরা গ্রামের আলী আজমের ছেলে।  সে একজন মৃত স্বজনের জানাজার নামাযে অংশ নেয়ার জন্য যাচ্ছিলো।

গুণবতী রেল স্টেশন মাস্টার আবদুল আজিজ জানান, চট্টগ্রাম থেকে ঢাকাগামী চট্টলা এক্সপ্রেস ট্রেনটি গুণবতী রেল স্টেশনের কাছে ইউসুফ নামের ২২ বছরের যুবককে ধাক্কা দেয়। এতে সে ঘটনাস্থলে মারা য়ায়। সে একজন মৃত স্বজনের জানাজার নামাযে অংশ নেয়ার জন্য যাচ্ছিলো। রেল পুলিশ মরদেহটি উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। লাকসাম রেলওয়ে থানায় মামলা হয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন

 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:২৭
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৪৮
প্রিন্ট করুন printer

ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্র নৃ গোষ্ঠিদের সাংস্কৃতিক চর্চা প্রতিযোগীতা

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্র নৃ গোষ্ঠিদের সাংস্কৃতিক চর্চা প্রতিযোগীতা

শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নানা আয়োজনের মধ্যে দিয়ে ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্র নৃ গোষ্ঠিদের ভাষা ও সাংস্কৃতিক চর্চা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে নারী ঐক্য উন্নয়ন সংঘের আয়োজনে সদরের সাওতাল সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে দিনব্যাপী এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জেলার ক্ষুদ্র নৃ গোষ্ঠির মেয়েরা সাতটি দলে বিভক্ত হয়ে সাংস্কৃতিক চর্চা প্রতিযোগীতা অংশ নেয়।

এসময় ক্ষুদ্র নৃ গোষ্ঠিদের ভাষা চর্চা ও সাংস্কৃতিক কর্মকান্ড বিকাশ লাভে অংশ নেয়া প্রতিযোগীদের উৎসাহ প্রদানে পুরস্কার বিতরণ করা হয়। তাদের নৃত্য ও সংঙ্গীত পরিবেশন দেখতে আশপাশে কয়েকটি গ্রামের মানুষ উপস্থিত হন বিদ্যালয় প্রাঙ্গণে।

অনুষ্ঠানে নারী ঐক্য উন্নয়ন সংঘের সভাপতি দীপালী খালকো এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা প্রবীর কুমার রায়, জেলা যুবলীগের সাধারন সম্পাদক দেবাশীষ দত্ত সমীর, মহিলা কাউন্সিলর দ্রোপদী দেবী আগরওয়ালা, কাউন্সিলর দোলন কুমার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেগম সুরাইয়াসহ সংগঠনের অনেকে।
                                        
বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর