শিরোনাম
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:২৫
প্রিন্ট করুন printer

সাংবাদিক মুজাক্কির হত্যার ঘটনায় মামলা, বিচারের দাবিতে কর্মসূচি অব্যাহত

নোয়াখালী প্রতিনিধি

সাংবাদিক মুজাক্কির হত্যার ঘটনায় মামলা, বিচারের দাবিতে কর্মসূচি অব্যাহত

নোয়াখালীর কোম্পানীগঞ্জের চাপরাশিরহাট বাজারে মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের গোলাগুলিতে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির নিহতের ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে নিহতের বাবা অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নুরুল হুদা ওরফে নোয়াব আলী মাস্টার বাদী হয়ে অজ্ঞাত নামাদের আসামি করে এ মামলাটি দায়ের করেন।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনি মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত মুজাক্কিরের বাবা বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন। তবে মামলায় তিনি দুই গ্রুপের মধ্যকার সংঘর্ষে তার ছেলে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন বলেও উল্লেখ করেন। এ ঘটনার পর থেকে জড়িতদের শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি। 

এদিকে আজ মঙ্গলবারও নোয়াখালীর বিভিন্ন স্থানে সাংবাদিক মুজ্জাকির হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে মানববন্ধন-সমাবেশসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে। সকাল সাড়ে ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, রিপোর্টার্স ক্লাব, তৃণমুল সাংবাদিক  কল্যাণ সোসাইটি নামক সাংবাদিকদের একাধিক সংগঠনের উদ্যোগে মানববন্ধন হয়। একই দাবিতে দুপুর ১২টায় নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে নিরাপদ নোয়াখালী চাই নামের একটি সামাজিক সংগঠনের ব্যানারেও মানববন্ধন সমাবেশ হয়। 

প্রসঙ্গত, গত শুক্রবার উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে মেয়র মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশও কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে। ঘটনার ছবি ও ভিডিও ধারণ করতে গিয়ে ত্রিমুখী সংঘর্ষের মুখে পড়ে গুলিবিদ্ধ হন সাংবাদিক মুজাক্কির’সহ ৭-৮জন। পরে আশংকাজনক অবস্থায় মুজাক্কিরকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে শনিবার রাত ১০টা ৪৫মিনিটে তার মৃত্যু হয়। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০৩
প্রিন্ট করুন printer

বেড়াতে গিয়ে প্রাণ গেল মোটরসাইকেল আরোহী দুই বন্ধুর

কক্সবাজার প্রতিনিধি

বেড়াতে গিয়ে প্রাণ গেল মোটরসাইকেল আরোহী দুই বন্ধুর
প্রতীকী ছবি

কক্সবাজারের চকরিয়া উপজেলায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত হয়েছেন। এছাড়া আরও এক বন্ধু আহত হয়েছেন।

শুক্রবার রাত সাড়ে সাতটার দিকে উপজেলার কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের বানিয়ারছড়ার মহেশখালী রাস্তার মাথা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন-চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের নেজামউদ্দিনের ছেলে মো. ছোটন (২২) ও রামু উপজেলার গর্জানিয়া এলাকার আমির হোসেনের ছেলে শামসুল আলম (২০)।

আর আহত ব্যক্তির নাম মো. ফারুক। তিনি রামুর গর্জানিয়ার মো. হোসেনের ছেলে। হতাহতরা সবাই বানিয়ারছড়ার একটি গ্রীল ওয়ার্কশপের দোকানে শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন।

স্থানীয়রা জানান, শুক্রবার বিকেলের দিকে তিন বন্ধু মিলে মোটরসাইকেল নিয়ে হারবাংয়ের দিকে বেড়াতে যাচ্ছিল। তাদের মোটরসাইকেল বানিয়ারছড়ার আমতলী এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ (মিনি ট্রাক) জোরে ধাক্কা দেয়। এসময় ঘটনাস্থলে ছোটন মারা যায়।

পরে মোটরসাইকেল আরোহী শামসুল আলম ও ফারুককে স্থানীয়রা উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে শামসুল মারা যান। এসময় গুরুতর আহত ফারুককে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বিষয়টি নিশ্চিত করে চকরিয়া উপজেলা মহাসড়কের চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই সিরাজুল ইসলাম জানান, রাত সাড়ে সাতটার দিকে পিকআপের ধাক্কায় তিনজন মোটরসাইকেল আরোহী যুবক গুরুতর আহত হয়। তার মধ্যে দুজন মারা গেছেন।

আরেকজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘাতক পিকআপটি পালিয়ে যাওয়ায় জব্দ করা সম্ভব হয়নি। নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৪৪
প্রিন্ট করুন printer

বাঘের মতো মরতে চাই : কাদের মির্জা

অনলাইন ডেস্ক

বাঘের মতো মরতে চাই : কাদের মির্জা
বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। ফাইল ছবি

সাংবাদিক মুজাক্কির হত্যাকাণ্ডের ন্যায় বিচারের স্বার্থে জুডিশিয়াল তদন্তের দাবি জানিয়ে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, শিয়ালের মতো মৃত্যু চাই না। সিংহের গর্জন করে বাঘের মতো মরতে চাই।

শুক্রবার বিকেলে নোয়াখালীর বসুরহাট পৌরসভা মিলনায়তনে করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়ে জনসচেতনতামূলক সমাবেশে তিনি এসব কথা বলেন।

কাদের মির্জা বলেন, সাংবাদিক মুজাক্কির হত্যার ন্যায়বিচার না হলে, বিচারের নামে জজ মিয়া নাটক করা হলে, আমার কর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে এবং আমার আটক চার নেতাকর্মীকে মুক্তি দেওয়া না হলে কোম্পানীগঞ্জে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হবে।

আর এর দায়ভার নোয়াখালী জেলার ডিসি, এসপি, কোম্পানীগঞ্জের ইউএনও এবং কোম্পানীগঞ্জ থানার ওসিকে নিতে হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

বসুরহাট পৌরসভার মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা পেয়ে দলীয় কর্মকাণ্ড স্থগিত থাকায় করোনা ভ্যাকসিন জনসচেতনতামূলক সমাবেশ করছি। 

তিনি বলেন, বাড়ি বাড়ি গিয়ে করোনা ভ্যাকসিন গ্রহণের জন্য জনগণকে উদ্বুদ্ধ করবেন। আর আমি যে যে ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়েছি সেসব প্রার্থীর পক্ষে ভোট চাইবেন।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২২:২৯
প্রিন্ট করুন printer

নেত্রকোনায় বিসিক শিল্প মেলার উদ্বোধন

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনায় বিসিক শিল্প মেলার উদ্বোধন

নেত্রকোনায় ১৫ দিনব্যাপী বিসিক শিল্পমেলা ২০২১ শুরু হয়েছে। সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের রাজেন্দ্রপুর এলাকায় বিসিক শিল্প নগরীতে এই মেলার আয়োজন করা হয়েছে।

শুক্রবার বিকালে মেলার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে বিসিক জেলা কার্যালয়।

জেলা প্রশাসনের সহযোগিতায় মেলা উপলক্ষে আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিসিকের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. মোশতাক হাসান।

জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী,  শিল্প মন্ত্রণালয়ের উপ সচিব মোস্তাক আহমেদ ও নেত্রকোনা বিসিকের ম্যানেজার আক্রাম হোসেন। 

শিল্প মেলা হলেও মেলায় প্রথম দিনেই শিশুদের খেলনা সামগ্রীর স্টলই ছিলো লক্ষ্যনীয়। 

মেলায় মোট একশত স্টল বসানোর কথা রয়েছে। মোট ৫১ টি দোকানের প্যান্ডেল রয়েছে। মেলা চলবে আগামী ১২ মার্চ পর্যন্ত। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বিসিকের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. মোশতাক হাসান বলেন, দেশের বিভিন্ন জেলার চেয়ে নেত্রকোনা বিসিক পিছিয়ে রয়েছে। যে কারণে এই এলাকাকে শিল্পে উন্নত করতে হবে। মূলত মার্কেটিং করার জন্য এই মেলার আয়োজন। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২২:০৬
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২২:০৭
প্রিন্ট করুন printer

হাত-পা বেঁধে যুবককে নির্যাতনের ভিডিও ভাইরালের পর মামলা

বাগেরহাট প্রতিনিধি:

হাত-পা বেঁধে যুবককে নির্যাতনের ভিডিও ভাইরালের পর মামলা
অভিযুক্ত চিংড়াখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য সোহেল খান

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পল্লীতে আশিক জোমাদ্দার (২৫) নামে এক যুবককে হাত-পা বেঁধে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ার পর ভাইরাল হয়েছে। চিংড়াখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য সোহেল খান এ নির্যাতন করেন বলে অভিযোগ।

হাত-পা বেঁধে নির্যাতনে গুরুতর আহত আশিক জোমাদ্দারকে মোরেলগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার রাতে মোরেলগঞ্জ থানায় মামলা দায়েরের পর বড় জামুয়া গ্রামের খলিল খানের ছেলে ইউপি সদস্যে সোহেল খানের বাড়িতে অভিযান চালিয়ে কয়েকটি রামদা ও হকি ষ্টিক উদ্ধার করেছে পলিশ। তবে, পুলিশি অভিযানের আগেই বাড়ি ছেড়ে পালিয়েছে ইউপি সদস্য।

পুলিশ জানায়, বাগেরহাট জেলার পার্শ্ববর্তী পিরোজপুরের জিয়ানগর উপজেলার চরনী পর্ত্তাসী গ্রামের কবির আকনের ছেলে আবদুস সবুর আকনের একটি মোবাইল ফোন মঙ্গলবার চুরি করে নেয় ইউপি সদস্য সোহেল খানের ছোট ভাই রুবেল খান। চুরি যাওয়া মোবাইল ফোনটি উদ্ধারের জন্য বুধবার দুপুরে রুবেলের বড়ভাই এবং ইউপি সদস্য সোহেল খানের বসতবাড়ি যান মোবাইল মালিক আবদুস সবুরের বন্ধু চরনী পর্ত্তাসী গ্রামের আশিক জোমাদ্দার। বিষযটি সোহেল খানকে অবহিত করে মোবাইল ফোনটি উদ্ধারের দাবি করলে তা নিয়ে আাশিক ও সোহেল খানের মধ্যে কথা কাটাকাটির সৃষ্টি হয়। কথা কাটাকাটি ও বাকবিতন্ডার এক পর্যায়ে সোহেল খানের নির্দেশে তার ক্যাডার বাহিনী আশিককে আটক করে তার হাত-পা বেঁধে ফেলে এলোপাতাড়ি পিটিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে ফেলে রাখে। পরে স্থানীয়রা গুরুতর আহত আশিককে উদ্ধার করে মোরেলগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। 

এদিকে ওই সময়ে আশিক জোমাদ্দারকে হাত-পা বেঁধে নির্যাতনের দৃশ্যটি কেউ একজন মোবাইল ফোনে ভিডিও ধারণ করে বৃহস্পতিবার ‘চিংড়াখালী বাজার’ নামক একটি আইডি থেকে তা ফেসবুকে পোষ্ট দিলে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। হাত-পা বেঁধে নির্যাতনের দৃশ্যটি ফেসবুকে ভাইরাল হবার পর পুলিশ প্রশাসনের টনক নড়ে। 

মোরেলগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, হাত-পা বেঁধে নির্যাতনের দৃশ্যটি ফেসবুকে ভাইরাল হবার পর একাধিক মামলার আসামি সোহেল খান ও তার সহযোগীদের নামে মামলা দায়ের করেছি। পুলিশ সন্ত্রাসী ইউপি সদস্য সোহেলের বাড়িতে অভিযান চালিয়ে কয়েকটি রামদা ও হকি ষ্টিক উদ্ধার করেছি। সোহেলকে আটকের জন্য পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২১:৫০
প্রিন্ট করুন printer

'বগুড়ার উন্নয়নের স্বার্থে নৌকার বিকল্প নাই'

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

'বগুড়ার উন্নয়নের স্বার্থে নৌকার বিকল্প নাই'
সংগৃহীত ছবি

আসন্ন বগুড়া পৌরসভার সাধারণ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীর পক্ষে নির্বাচনী জনসংযোগে শুক্রবার নেতৃত্ব দিয়েছেন বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন।

নির্বাচনী জনসংযোগ ও মিছিল বগুড়া শহরের বনানী হতে আরম্ভ হয়ে মাটিডালি সদর উপজেলা হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাতমাথায় বগুড়া জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে মঞ্জুরুল আলম মোহন শেরপুর উপজেলায় সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন।

বগুড়ায় আয়োজিত নির্বাচনী জনসংযোগ ও সমাবেশে মঞ্জুরুল আলম মোহন বলেন, আগামী ২৮ ফেব্রুয়ারি সারাদিন বগুড়ার উন্নয়নে নৌকা মার্কায় ভোট দিন। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা মনোনীত ও আওয়ামী লীগ মনোনীত যোগ্য প্রার্থী আবু ওবায়দুল হাসান ববিকে নৌকা মার্কায় বিজয়ী করে বগুড়া শহরের সুষম উন্নয়নে অংশ নিন। 

আওয়ামী লীগ নেতা এ্যাড. রেজাউল করিম মন্টুর সভাপতিত্ব ও অসীম কুমার রায়ের সঞ্চালনায় সমাবেশে অন্যান্য মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আল-রাজী জুয়েল, সদস্য অধ্যক্ষ সহিদুল ইসলাম দুলু, সোহরাব হোসেন ছান্নু, পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন, সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস, শহর যুবলীগের সভাপতি মাহফুজুল আলম জয়, সাধারণ সম্পাদক উদয় কুমার বর্মন, শেরপুর উপজেলা যুবলীগের সভাপতি তারিকুল ইসলাম তারেক, সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান ভুট্টো, শাজাহানপুর উপজেলা যুবলীগের সভাপতি ভিপি এম সুলতান আহমেদ, ধনুট উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার, শেরপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা, শাজাহানপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রঞ্জু, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ওবায়দুল্লাহ সরকার স্বপন, আজিজুল হক কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ, শাহ সুলতান কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকিউল ইসলাম জনি প্রমুখ।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর