শিরোনাম
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৫৬
প্রিন্ট করুন printer

বাঘাইছড়িতে ইউপি সদস্যকে হত্যায় ১৮ জনের বিরুদ্ধে মামলা

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

বাঘাইছড়িতে ইউপি সদস্যকে হত্যায় ১৮ জনের বিরুদ্ধে মামলা

রাঙামাটির বাঘাইছড়িতে রূপকারী ইউনিয়ন পরিষদের (ইউপি) ১নং ওয়ার্ড সদস্য সমর বিজয় চাকমাকে গুলি করে হত্যার ঘটনায় ১৮ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেন বাঘাইছড়ি উপজেলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন, বাঘাইছড়ি রূপকারী ইউনিয়ন পরিষদের (ইউপি) ৩ নং ওয়ার্ডের সদস্য বিনয় চাকমা বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন- মণিময় চাকমা (৪১), সাবেক উপজেলা চেয়ারম্যান বড় ঋষি চাকমা (৪৫), শুভাশীষ চাকমা (৩৮), সুভাষ বসু চাকমা (৪৮), পলক তালুকদার (৪৬), দয়াসিন্ধু চাকমা (৪০), ত্রিদীপ্ত চাকমা (৫৬), বরুণ চাকমা (৪২), সোহাগ চাকমা (২৬) ও প্রভাত কুমার চাকমা (৫৮)। সবার ঠিকানা বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন এলাকায়।

একই মামলায় আরও ৮ জনকে অজ্ঞাত আসামি করা হয়। তবে এ পর্যন্ত কোনো আসামি গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত যৌথবাহিনীর টহল জোরদার করা হয়েছে। 

এদিকে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ঘটনার জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতিকে দায়ী করে অবিলম্বে আসামিদের গ্রেফতার দাবিসহ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জনসংহতি সমিতি (এমএন লারমা) দলের বাঘাইছড়ি থানা শাখার সাধারণ সম্পাদক জোসি চাকমা। 

অপরদিকে দায় অস্বীকার করে অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক বলে দাবি করেছেন, সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতির নেতা ত্রিদিব চাকমা। 

উল্লেখ্য, গতকাল বুধবার দুপুর ১২টা ৪৫দিকে রাঙামাটি বাঘাইছড়ি উপজেলার পরিষদের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কক্ষে রূপকারী ইউনিয়ন পরিষদের (ইউপি) ১নং ওয়ার্ড সদস্য সমর বিজয় চাকমাকে গুলি করে হত্যা করে সশস্ত্র সন্ত্রাসীরা। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর