শিরোনাম
প্রকাশ : ২ মার্চ, ২০২১ ১২:২৩
প্রিন্ট করুন printer

শিবচরে আগুনে পুড়ে মরলো কৃষকের গবাদিপশু

মাদারীপুর প্রতিনিধি

শিবচরে আগুনে পুড়ে মরলো কৃষকের গবাদিপশু

মাদারীপুরের শিবচরে গোয়াল ঘরে আগুন লেগে দগ্ধ হয়ে ২টি গরু ও ১টি ছাগলের মৃত্যু হয়েছে। এছাড়াও আরও ১টি গরু মারাত্মকভাবে দগ্ধ হয়েছে।

সোমবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার দত্তপাড়া ইউনিয়নের তাজপুর গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে, গোয়াল ঘরে জ্বালানো কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

স্থানীয়রা জানায়, ভোররাতের দিকে হঠাৎ করেই আদেলউদ্দিন জমাদ্দারের গোয়াল ঘরে আগুন দেখতে পায় বাড়ির লোকজন। তাদের চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এসে প্রায় ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে গোয়ালঘরসহ দুটি ঘর ও বসতঘরের একটি অংশ পুড়ে যায়। আগুন চারপাশে ছড়িয়ে পড়ায় ঘরে বাধা তিনটি গরু ও একটি ছাগল আগুনে পুড়ে যায়। এর মধ্যে একটি গরুর অবস্থা সংকটাপন্ন। বাকি গবাদিপশু তখনই মারা গেছে।

ক্ষতিগ্রস্ত আদেল উদ্দিন জমাদ্দার জানান, আগুনে তার কমপক্ষে ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। মারা যাওয়া দুটি গরুর আনুমানিক মূল্যই হবে আড়াই থেকে তিন লাখ টাকা।

প্রত্যক্ষদর্শী হাওলাদার বলেন, 'রাত ৩টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। স্থানীয়রা মিলে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে আগুনে পুড়ে সাথে সাথেই ২টি গরু ও ১টি ছাগল মারা গেছে।'

দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, 'বিষয়টি স্থানীয়ভাবে কেউ জানায়নি, তবে খোঁজ নিচ্ছি।'

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর