শিরোনাম
প্রকাশ : ২ মার্চ, ২০২১ ১৬:৩২
প্রিন্ট করুন printer

পঞ্চগড়ে কিশোরীদের মার্শাল আর্ট প্রশিক্ষণ

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে কিশোরীদের মার্শাল আর্ট প্রশিক্ষণ

‘সুস্থ কিশোরী, নিরাপদ আগামী’ প্রতিপাদ্য নিয়ে মুজিববর্ষে পঞ্চগড় জেলা প্রশাসনের বিভিন্ন উদ্যোগের অন্যতম কন্যারত্ন। স্থানীয় কিশোরীদের বাল্যবিয়ের কুফল ও প্রজনন স্বাস্থ্য শিক্ষা, সাইবার নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ প্রদান অব্যাহত রয়েছে। এবার জেলা সদরের কিশোরীদের আত্মরক্ষার প্রাথমিক কৌশল হিসেবে শুরু হলো ব্যুত্থান মার্শাল আর্ট প্রশিক্ষণ।

মঙ্গলবার পঞ্চগড় সিরাজুল ইসলাম স্টেডিয়ামে রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভুঞা দুই দিনব্যাপি মার্শাল আর্ট প্রশিক্ষনের উদ্বোধন করেন। জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদের প্রধান নির্বাহী আব্দুল আলিম খান ওয়ারেশি, অতিরিক্ত জেলা প্রশাসক আজাদ জাহান, উপজেলা চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম বক্তব্য দেন। এ সময় শিক্ষক, অভিভাবক, ইউপি চেয়ারম্যানসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সদর উপজেলার কন্যারতœদের এই প্রশিক্ষণে সদর উপজেলার স্কুলগামী ১০০ কিশোরী অংশ নেয়। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রশিক্ষক গ্রান্ড মাস্টার ম্যাক ইউরি বজ্রমুণি ও ক্যাপ্টেন (অব.) শাহনাজ জাহানের নেতৃত্বে প্রশিক্ষণটি পরিচালনা করা হচ্ছে। প্রাথমিকভাবে প্রত্যেক উপজেলায় ১০০ জন করে জেলার পাঁচ উপজেলায় ৫০০ কিশোরীকে আত্মরক্ষা ও ক্ষমতায়নে ব্যুত্থান মাশার্ল আর্ট প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এর আগে আটোয়ারী, বোদা ও দেবীগঞ্জ উপজেলায় তিনশ কিশোরী কন্যারত্নকে একই প্রশিক্ষণ দেওয়া হয়েছে। নিজেদের মধ্যে আত্মবিশ্বাস ও মনোবল বৃদ্ধি করতেই মার্শাল আর্ট প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। সদর উপজেলা পরিষদ, বিয়ন্ড লাইফ ফাউন্ডেশন এবং বাংলাদেশ ব্যুত্থান অ্যাসোসিয়েশনের সহযোগিতায়  জেলা প্রশাসন এ প্রশিক্ষণের আয়োজন করে।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর