২ মার্চ, ২০২১ ১৮:২৮

ধুনট উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ধুনট উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

বগুড়ার ধুনট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকনের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে।

এসব বিষয়ে ধুনট থানায় ইতিমধ্যেই আব্দুল হাই খোকনের বিরুদ্ধে ভুক্তভোগীদের ছয়টি লিখিত অভিযোগ জমা পড়েছে। তার বিরুদ্ধে সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি, শ্রমিক নিয়োগ, জলমহাল, বালু ব্যবসা নিয়ন্ত্রণ ও সরকারি প্রকল্প বিক্রিসহ তদবির বাণিজ্যের নামে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে।

ধুনট থানা পুলিশ ভুক্তভোগীদের এসব অভিযোগের তদন্ত শুরু করেছে। উপজেলা চেয়ারম্যান খোকনের এসব নিয়োগ বাণিজ্য ও অবৈধ অর্থ উপার্জনে সহায়ক ভূমিকায় রয়েছেন তার সাথে আরো কয়েকজন।

সম্প্রতি ধুনট উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকনের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ৯ জন ইউপি চেয়ারম্যান জেলা প্রশাসক বরাবর অনাস্থা জ্ঞাপনের পর থেকেই তার বিরুদ্ধে এসব অনিয়ম ও দুর্নীতির চিত্র বেরিয়ে আসছে।

এসব অনিয়মের প্রতিবাদ জানিয়ে গত ২৮ ফেব্রুয়ারি ও ১ মার্চ চাকরি প্রার্থী আবু বক্কার, আব্দুল হাই, একরাম সরকার, আলমগীর হোসেন, সিরাজুল ইসলাম ও গোলাম মোর্শেদ বুলবুল বাদী হয়ে ধুনট থানায় পৃথক পৃথকভাবে লিখিত অভিযোগ দায়ের করেছেন। এসব অভিযোগে আসামি করা হয়েছে উপজেলা চেয়য়ারম্যান আব্দুল হাই খোকন ও তার স্ত্রী আঞ্জুয়ারা বেগম এবং গোপালনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সেলিম রেজাকে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, ধুনট উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকনের বিরুদ্ধে এখন পর্যন্ত ছয়জন ব্যক্তি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগগুলো তদন্ত করতে বিভিন্ন অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর