২ মার্চ, ২০২১ ১৮:৫০

নাগরপুরে যৌন হয়রানি ও অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

টাঙ্গাইল প্রতিনিধি

নাগরপুরে যৌন হয়রানি ও অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

প্রধান শিক্ষক মো. ফরহাদ আলী।

টাঙ্গাইলের নাগরপুরে পচাসারটিয়া মেহের আলী খান উচ্চ বিদ্যালয়ের অর্থ আত্মসাৎ ও এক নারীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক মো. ফরহাদ আলীকে (৪৫) স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে।

তার বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও নারী কেলেঙ্কারির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে বরখাস্ত করা হয়। রবিবার সকালে স্কুল পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মো. ফরহাদ আলী নাগরপুর উপজেলার মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও পচাসারটিয়া মেহের আলী খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে এক নারীকে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভুক্তভোগী ওই নারীর সাথে শিক্ষক ফরহাদ আলীর আপত্তিকর কথোপকথনের একাধিক অডিও ভাইরাল হয়।

এ ঘটনা বিভিন্ন জাতীয় ও অনলাইনে মিডিয়াতে প্রচার হলে এলাকাসহ বিভিন্ন মহলে ব্যাপক তোলপার সৃষ্টি হয়। অভিযুক্ত প্রধান শিক্ষক ফরহাদ আলী উপজেলার শাখাইল গ্রামের বাসিন্দা।

সূত্রে আরো জানা যায়, ওই নারীকে চাকরি দেওয়া কথা বলে তার সাথে ঘনিষ্ঠ হন প্রধান শিক্ষক। একপর্যায়ে তাকে আপত্তিকর প্রস্তাব দিতে শুরু করে। পরে ভুক্তভোগী নারী তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

বিষয়টি গণমাধ্যমে প্রচার হলে গত বছরের ২১ ডিসেম্বর থেকে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। পরে তার বিরুদ্ধে অডিটের নামে সহকারী শিক্ষকদের নিকট থেকে টাকা আত্মসাৎ ও নিয়োগ বাণিজ্যের অভিযোগ ওঠে। এসকল অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় অবশেষে তাকে চূড়ান্তভাবে বরখাস্ত করা হলো। 

এ বিষয়ে স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও প্রতিষ্ঠাতা ডা. তাহেরুল ইসলাম জানান, শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে স্পর্শকাতর জায়গা। এখানে কোমলমতি ছাত্রছাত্রীরা লেখাপড়া করে। জেনেশুনে চরিত্রহীন ও বিদ্যালয়ের অর্থ আত্মসাতকারীকে বহাল রাখতে পারি না। প্রতিষ্ঠানের সুনাম অক্ষুণ্ন রাখতে এবং শিক্ষার্থীদের ফের স্কুলমুখী করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর