শিরোনাম
প্রকাশ : ৩ মার্চ, ২০২১ ১৭:৩৯
প্রিন্ট করুন printer

দিনাজপুরে ভোক্তা স্বার্থবিরোধী কর্মকাণ্ডে তিন ব্যবসায়ীকে জরিমানা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ভোক্তা স্বার্থবিরোধী কর্মকাণ্ডে
তিন ব্যবসায়ীকে জরিমানা

দিনাজপুরের ফুলবাড়ীতে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকিতে তিন ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দিনাজপুরের ফুলবাড়ীর পৌর বাজারে অভিযান চালানোর সময় এই জরিমানা আদায় করা হয়। 
দিনাজপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মমতাজ বেগমের নেতৃত্বে অভিযানটি পরিচালনা করা হয়। অভিযানে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) দিনাজপুর-১৩ এর সদস্যরা উপস্থিত ছিলেন।

ভোক্তা স্বার্থ বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণের ৪৫ ধারায় পৌরবাজারের নকশা জুয়েলার্সের সত্ত্বাধিকারী আজিজুল হককে পাঁচ হাজার, ৪৩ ধারায় অর্থী অয়েল মিলের সত্ত্বাধিকারী ধিরেন্দ্র নাথকে পাঁচ হাজার এবং ৪৩ ধারায় ভাই ভাই ওয়েল মিলের সত্ত্বাধিকারীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দিনাজপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মমতাজ বেগম সাংবাদিকদের বলেন, নিয়মিত বাজার তদারিকর অংশ হিসেবে ফুলবাড়ী বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়েছে। তেলের মিল, মসলা মিল, জুয়েলারিসহ ওষুধের দোকান তদারকি করা হয়েছে। এতে দুইটি তেলের মিল এবং একটি জুয়েলারিতে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

তিনি আরো বলেন, স্বর্ণের দোকানের বিষয়টি আমরা ভোক্তারা অনেকে জানি না। আমাদেরকে ভাউচার দেওয়া হয় ২১ ক্যারেট কিংবা ২২ ক্যারেট বলে কিন্তু পরবর্তীতে দেখা যায় সেটি ১৮ ক্যারেট বা খাদ মেশানো থাকে। আমরা আসলটি পাই না। আমরা তাদের ভাউচার তদারিক করেছি কিন্তু তারা কিছুই দেখাতে পারেননি যে সেটি কোথায় থেকে তারা কিনেছে। এ জন্য আমি সকল ভোক্তা সাধারণকে সতর্ক করছি যে, তারা যখন পণ্যটি কিনবেন অবশ্যই কনফার্ম হয়ে পণ্য কিনতে হবে। কোনধরণের অপরাধ আপনাদের নজরে আসলে তাৎক্ষণিভাবে আমাদের হটলাইন ১৬১২১ নম্বরে জানাবেন। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর