শিরোনাম
প্রকাশ : ৪ মার্চ, ২০২১ ১৬:০২
প্রিন্ট করুন printer

মেঘনা নদীতে অভিযান, নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ

চাঁদপুর প্রতিনিধি

মেঘনা নদীতে অভিযান, নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ

চাঁদপুরের পদ্মা-মেঘনার অভয়াশ্রম এলাকায় টাস্কফোর্সের অভিযানে তিনদিনে ২ লাখ ৫৭ হাজার মিটার নিষিদ্ধ কারেন্টজাল জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৫১ লাখ ৪০ হাজার টাকা। বৃহস্পতিবার জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় এই তথ্য নিশ্চিত করেছে। গত ৩ দিনে ৪টি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে আড়াই লাখ মিটার কারেন্ট জাল ও ১১৩ টন জাটকা জব্ধ করা হয়েছে।

অভয়াশ্রম চলাকালে মাছ ধরার অপরাধে হাইমচরে ভ্রাম্যমাণ আদালতে ১টি মামলা হয়েছে। এতে ৫ জেলেকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অর্থদন্ডপ্রাপ্ত জেলেরা হলেন হাইমচরের সাহেবগঞ্জ এলাকার মো. মহসিন (৩৫), নাছির (২৫), মো. আল-আমিন (২৫), মো. মামুন (১২) ও সুমন (১৪)।

জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকী বলেন, জাটকা রক্ষায় মতলব উত্তর ও হাইমচরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে দু’টি টিম নিয়মিত অভিযান পরিচালনা করছে। জাতীয় সম্পদ রক্ষায় জেলা টাস্কফোর্স তৎপর রয়েছে। জাটকা সংরক্ষনকালে অভয়াশ্রম এলাকায় সব ধরণের মাছ ধরা, ক্রয়-বিক্রয়, মওজুদ ও পরিবহন নিষিদ্ধ। এই আইন অমান্য করে কোন জেলে মাছ ধরলে মৎস্য আইনে সর্বোচ্চ দুই বছর কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা অথবা উভয় দন্ডের বিধান রয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর