শিরোনাম
প্রকাশ : ৫ মার্চ, ২০২১ ০২:০০
আপডেট : ৫ মার্চ, ২০২১ ১০:২৬
প্রিন্ট করুন printer

দিনাজপুর আইনজীবী সমিতির দুই পক্ষের মধ্যে মারামারি, ধাওয়া-পাল্টা ধাওয়া

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর আইনজীবী সমিতির দুই পক্ষের মধ্যে মারামারি, ধাওয়া-পাল্টা ধাওয়া

দিনাজপুর জেলা আইনজীবি সমিতির সভাকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে হট্টগোল, মারামারি ও কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হয়েছেন। এর মধ্যে সারোয়ার বাবু নামে একজন আইনজীবীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা যায়।

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে জেলা আইনজীবি সমিতি মিলনায়তনে এজেন্ডা নিয়ে বিরোধে সাধারন সভায় এ ঘটনার সূত্রপাত। পরিস্থিতি স্বাভাবিক রাখতে আদালত চত্বরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে বিকালে সাবেক কমিটির সদস্যরা আদালত এলাকা ত্যাগ করলে পরিস্থিতি স্বাভাবিক হয়। এই সাধারণ সভায় যোগ দেয় আওয়ামী পন্থী ও বিএনপি পন্থী আইনজীবীরা।

পুলিশ ও কয়েকজন আইনজীবি জানায়, এদিন জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে সাধারণ সভায় যোগ দেন আওয়ামী পন্থী ও বিএনপি পন্থী আইনজীবীরা। এসময় সমিতির ৯টি এজেন্ডা বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়ে পক্ষে ও বিপক্ষে মতামত দিতে গিয়েই কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে আইনজীবীদের মধ্যে হাতাহাতি শুরু হয়। এতে উভয় পক্ষের মধ্যে হাতাহাতি, ধাক্কাধাক্কি ও চেয়ার টেবিল ছোড়াছুড়িতে কয়েকজন আহত হন। এসময় কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে সমিতির সভাপতি অ্যাডভোকেট মাজহারুল ইসলাম সরকার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইফুল ইসলামসহ কয়েকজন আহত হয়।

পরিবেশ অস্থিতিশীল করতেই বিএনপিপন্থী আইনজীবীরা এ হামলা চালিয়েছে বলে দাবি জেলা আইনজীবী সমিতির সভাপতি আ্যাডভোকেট মাজহারুল ইসলাম সরকার। অপরদিকে, সাবেক কমিটির সাধারণ সম্পাদক আমিন সাংবাদিকদের বলেন, সাধারণ সভা ছিল গত বুধবার। ওইদিন এক সদস্যের মৃত্যুর কারণে সভা হয়নি। তারা নতুন করে সভা না ডেকে বুধবারের শোকসভাকে মুলতবী সভা দেখিয়ে বৃহস্পতিবার সভা ডাকে। এ সভার প্রতিবাদ করলে তারা আমাদের উপর হামলা করেন।

উল্লেখ্য, জেলা আইনজীবী সমিতির বর্তমান কমিটির মেয়াদ শেষ হবে আগামী ১৩ এপ্রিল।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর