৫ মার্চ, ২০২১ ১৭:০১

কুষ্টিয়ায় মালবাহী ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় মালবাহী ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত

কুষ্টিয়া শহরের মিলপাড়া এলাকায় মালবাহী ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত হয়েছে। আজ শুক্রবার দুপুর ২টার দিকে কুষ্টিয়া শহরের মিলপাড়া এলাকার বড় স্টেশনের অদূরে এ দুর্ঘটনা ঘটে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ট্রেনের লাইন দুমড়ে মুচড়ে যায়। বিপরিত দিক থেকে আসা একটি ট্রলির সঙ্গে ট্রেনটির সংঘর্ষের ফলে এ দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে।  

রেলওয়ে সূত্রে জানা যায়, ২২টি বগি সম্বলিত গমবোঝাই ট্রেনটি ঈশ্বরদী থেকে ফরিদপুর যাচ্ছিল। পথে কুষ্টিয়া বড় স্টেশন ক্রস করে ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় কুষ্টিয়ার সাথে খুলনা, রাজশাহী, গোয়ালন্দ ও ফরিদপুরের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। 

সূত্র জানায়, রাজবাড়ী-কুষ্টিয়া রুটে রেললাইন মেরামতের কাজ চলছে। এই কাজে ব্যবহৃত একটি টলিতে করে তিনটি রেল নিয়ে রাজবাড়ী থেকে কুষ্টিয়া আসছিলেন প্রকৌশল বিভাগের লোকজন। তারা কোন সিগন্যাল ছাড়াই ওই লাইনে ট্রলি ব্যবহার করছিল বলে অভিযোগ। পরে একই লাইনে বিপরিত দিক থেকে মালবাহী ট্রেনটি ঢুকে পড়লে ট্রলির সঙ্গে সংঘর্ষ হয়। তবে বগিগুলো উদ্ধারে এখনো পর্যন্ত কাজ শুরু করতে পারেনি কর্তৃপক্ষ। কবে নাগাদ বগিগুলো উদ্ধার ও লাইন মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করা যাবে তাও বলতে পারছে না কর্তৃপক্ষ। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর