শিরোনাম
প্রকাশ : ৮ মার্চ, ২০২১ ২১:১৬
প্রিন্ট করুন printer

রোহিঙ্গা শিবির থেকে দুই অপহরণকারী গ্রেফতার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

রোহিঙ্গা শিবির থেকে দুই অপহরণকারী গ্রেফতার

কক্সবাজারের টেকনাফে শরনার্থী শিবির থেকে দুর্ধর্ষ দুই রোহিঙ্গা অপহরণকারীকে গ্রেফতার করেছে এপিবিএন পুলিশ। কক্সবাজার-১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক জানান, সোমবার দুপুরে উপজেলার হ্নীলা নয়াপাড়া নিবন্ধিত শরণার্থী শিবির থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত শরণার্থী শিবিরের এইচ-ব্লকের আলী জোহারের ছেলে নুরুল ইসলাম (২২) ও একই শিবিরের ও ব্লকের জালাল আহম্মদের ছেলে মোহাম্মদ জোবায়ের (২৫)। অপহৃত সাইফুল ইসলাম (৩২) টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোচনী পাড়ার মমতাজ মিয়ার ছেলে।

এসপি তারিকুল ইসলাম তারিক জানান, গত ২৩ ফেব্রুয়ারি দুপুরে টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত শরণার্থী শিবির থেকে এইচ-ব্লকের সামনে থেকে স্থানীয় বাংলাদেশি নাগরিক সাইফুলকে একদল দুর্বৃত্ত অপহরণ করে নিয়ে যায়। খবর পেয়ে এপিবিএন পুলিশ সদস্যরা তাৎক্ষণিকভাবে উদ্ধার অভিযান শুরু করে।

অভিযানের মুখে দূর্বৃত্তরা সাইফুলকে নয়াপাড়া নিবন্ধিত শরনার্থী শিবির সংলগ্ন পাহাড়ি এলাকায় ফেলে রেখে পালিয়ে যায়। পরে তাকে  উদ্ধার করে চিকিৎসা শেষে ওইদিনই পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

তিনি জানান, সোমবার দুপুরে উদ্ধার ব্যক্তিকে সঙ্গে নিয়ে টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত শরনার্থী শিবিরে এপিবিএন পুলিশের একটি দল অভিযান চালায়। এতে উদ্ধার ব্যক্তির শনাক্ত মতে দুই অপহরণকারিকে নিজেদের বসত ঘর থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুই অপহরণকারী চিহ্নিত সন্ত্রাসী। তারা রোহিঙ্গা সন্ত্রাসী দল পুতিয়া গ্রুপের সক্রিয় সদস্য। অপহরণসহ নানা অভিযোগে তাদের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় একাধিক মামলা রয়েছে বলে জানান তিনি। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর