শিরোনাম
প্রকাশ : ১৫ মার্চ, ২০২১ ১৫:২১
প্রিন্ট করুন printer

বরগুনায় বাল্যবিয়ে পণ্ড

বরগুনা প্রতিনিধি

বরগুনায় বাল্যবিয়ে পণ্ড
প্রতীকী ছবি
Google News

বরগুনায় শনিবার রাতে বেতাগী উপজেলার মোকামিয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের উত্তর করুণা গ্রামে  দশম শ্রেনীর দুশিক্ষার্থীর বিয়ে বন্ধ হয়েছে ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের নেতৃত্বে। 

জানা গেছে, উত্তর করুণা গ্রামের বাসিন্দা মো. আ. ছোবাহানের মেয়ে ও দক্ষিণ বেতাগী নাদেরিয়া দাখিল মাদ্রসার দশম শ্রেণির ছাত্রী শান্তা আক্তারের সাথে একই গ্রামের মো. দুলাল সিকদারে ছেলে একাদশ শ্রেনীর ছাত্র মো. তানভির হোসেনের বিয়ে ঠিক হয়।

রাতে এই বিয়ের আয়োজনের সংবাদ জানতে পেয়ে ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের সভাপতি তানজিলা জামান শিফা ও সাধারণ সম্পাদক মো. খায়রুল ইসলাম মুন্নাসহ শিশু সদস্যরা মেয়ের বাড়িতে গিয়ে বাল্যবিবাহের ক্ষতিকর দিকগুলো তুলে ধরে। মেয়ের স্বজনরা এ সময়  তাদের সাথে বিতর্কে জড়িয় পড়ে, বিয়ে বন্ধ করতে অপারগতা প্রকাশ করে। পরে বেতাগী উপজেলা প্রশাসন ও থানা পুলিশ উপস্হিত হলে বিয়ের কার্যক্রম বন্ধ ঘোষণা উভয় পক্ষের অভিবাবকরা ভুল স্বীকার করে মুচলেকা দেন। সোমবার বিয়ের দিন ধার্য ছিল। 

এ সময় উপস্থিত ছিলেন বেতাগী প্রেস ক্লাবের সভাপতি সাইদুল ইসলাম মন্টু, তথ্যসেবা কর্মকর্তা  জান্নাতুল রিফাদ, বেতাগী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লায়ন মো. শামীম সিকদার, দপ্তর সম্পাদক ও মহিলা বিষয়ক অধিদপ্তরের কিশোর কিশোরী ক্লাবের জেন্ডার প্রোমটার অলি আহমেদ, বেতাগী থানার এসআই করুণ বিশ্বাস ও ধ্রুবতারা বরগুনা জেলা শাখার সহসভাপতি মিঠুন দে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর