প্রকাশ : ১৬ মার্চ, ২০২১ ২০:৩৪
প্রিন্ট করুন printer

বাগেরহাটে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে বাগেরহাটে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার সকাল সাতটায় বাগেরহাট শহরের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতার কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক।

জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তা জেলা প্রশাসক নিজে ঝাড়ু হাতে শহীদ মিনার, ডাকবাংলোর শহীদ বৌদ্ধভূমি স্মৃতিস্তম্ভ এবং সড়কে পড়ে থাকা ময়লা-আবর্জনা পরিষ্কার করেন।

এসময় তার সাথে জেলা প্রশাসনের কর্মকর্তা, কর্মচারী, স্কুল শিক্ষক, পেশাজীবী ও জনপ্রতিনিধিরা ঝাড়ু হাতে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে যোগ দেন। প্রায় ঘণ্টাব্যাপী শহরের বিভিন্ন সড়কে পড়ে থাকা ময়লা-আবর্জনা পরিষ্কার করেন তারা।

এসময় বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রিজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শাহীনুজ্জামান, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উন্নয়নকর্মী রিজিয়া পারভীন, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দারসহ প্রশাসনের কর্মকর্তারা যোগ দেন।

বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক বলেন, ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে পরিষ্কার-পরিচ্ছন্নতার একটি প্রতীকী কার্যক্রম শুরু করেছি।

বাগেরহাটে আজ যে কার্যক্রম শুরু করলাম, এটি নিয়মিত পরিচালনা করা হবে। বাগেরহাটবাসী এখন থেকে সপ্তাহে ২/১ দিন বিভিন্ন পাড়া-মহল্লায় এমন কার্যক্রম দেখতে পাবেন বলেও জানান তিনি।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর