শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০২১ ০১:১৪
প্রিন্ট করুন printer

চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে আবৃত্তি অনুষ্ঠিত

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে আবৃত্তি অনুষ্ঠিত

চুয়াডাঙ্গায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে আবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ মার্চ) বিকালে চুয়াডাঙ্গা জেলা শিল্পকলা একাডেমীর মুক্তমঞ্চে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

সারাদেশের সাথে একযোগে অনুষ্ঠিত জাতির পিতার প্রতি নিবেদিত আবৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকার।

চুয়াডাঙ্গার বিশিষ্ট লেখক ও গবেষক অধ্যাপক আব্দুল মোহিতের সভাপতিত্বে আবৃত্তি অনুষ্ঠানের আলোচনা পর্বে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাস, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. সাদিকুর রহমান, কালচারাল অফিসার হাবিবুর রহমান এবং সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম মালিক।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন চুয়াডাঙ্গা আবৃত্তি পর্ষদের সম্পাদক মনোয়ারা খুশি। অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকার, বিশেষ অতিথি উপজেলা নির্বাহী অফিসার মো. সাদিকুর রহমান ও কালচারাল অফিসার হাবিবুর রহমান কবিতা আবৃত্তি করে চমক সৃষ্টি করেন।

অনুষ্ঠানে শামসুর রাহমানের তোমারই পদধ্বনি, আবু জাফর ওবায়দুল্লাহ’র সহিষ্ণু প্রতীক্ষা, নির্মলেন্দু গুণের আমি আজ কারো রক্ত চাইতে আসিনি ও স্বাধীনতা এই শব্দটি কিভাবে আমাদের হলো, রাম চন্দ্র দাসের বঙ্গবন্ধু ও অগ্নিঝরা একাত্তর, আনিসুল হকের ৩২ নম্বর মেঘের ওপারে, সন্তোষ গুপ্তের রক্তাক্ত প্রচ্ছদের কাহিনীসহ বেশ কিছু কবিতা আবৃত্তি করা হয়। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিলো শিশুদের সমবেত আবৃত্তি।

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সহযোগিতায় ‘মুজিববর্ষ জাতীয় বাস্তবায়ন কমিটির সাংস্কৃতিক উপ-কমিটির ওয়ার্কিং কমিটি: আবৃত্তি’ এ অনুষ্ঠানের আয়োজন করে।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য