শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০২১ ২৩:০৩
আপডেট : ২০ মার্চ, ২০২১ ২৩:৩৪
প্রিন্ট করুন printer

বাবা মায়ের সাথে টু শব্দ করা যাবে না: শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি

বাবা মায়ের সাথে টু শব্দ করা যাবে না: শামীম ওসমান
শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, হাদীসে আছে বাবা-মা যদি তোমাকে ইসলাম পালনে বাধা দেয় তাহলে তুমি শুনবা না। কিন্তু বাবা-মায়ের সাথে অসদাচারণ করা যাবে না। বাবা-মায়ের সাথে টু শব্দ করা যাবে না। যারা সন্তানতুল্য আছ তারা আমার কথায় যদি বাবা মায়ের সেবা কর তাহলে হয়ত আল্লাহ আমাকে ক্ষমা করে কবুল করবেন। বাবা-মা কিছু চায় না। বাবা সারাদিন কাজ করে ফিরে আসছে। বাবা পাশে একটু বস। হাত-পা টিপে দাও। মা সারাদিন কাজ করছে। মায়ের পা টিপে দাও। মা তো বলবে লাগবে না। তোমার চোখে মায়ের পা টা শুধু পা। কিন্তু ওটাই তো আমাদের জান্নাত। 

শনিবার রাতে নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নে ওলামা পরিষদ আলীরটেকের উদ্যোগে আয়োজিত ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, মনটা ভালো না চারদিকে শুধু গন্ধ শুনি। খারাপ গন্ধ। দেশকে ধ্বংস করার খেলা চলছে। দেশ না থাকলে কেউ থাকবে না। না বিএনপি। না জাতীয় পার্টি। না জামায়াত না হেফাজত। আফগানিস্তান, সিরিয়া ইরাকেও আছে। ওরা কারা। এটা কোন ধরণের মুসলাম। যারা মুসলাম নিয়ে দিয়ে মসজিদে বোমা মারে। মানুষকে হত্যা করে। বুঝতে হবে এরা কারা। যারা ধর্মের নাম দিয়ে মানুষ হত্যা করে। অথচ কোরআনে  স্পষ্ট আছে কেউ যদি একটি মানুষকে হত্যা করলো সে যেন সারা পৃথিবীর মানুষকে হত্যা করলো। আর যে একটু মানুষের জীবন বাঁচালো সে যেন সারা পৃথিবীর মানুষের জীবন রক্ষা করলো। তাহলে পরিষ্কার যারা ইসলামের নামে বোমা মেরে মানুষকে হত্যা করছে তারা কখনো মুসলমা নয়। এরা মুসলমানের নাম দিয়ে মুসলাম ধর্মকে বিতর্কিত করার চেষ্টায় লিপ্ত। তাই আমাদের সবাইকে সর্বদা সজাগ থাকতে হবে। 

মাহফিলে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা শাহ নিজাম, জাহাঙ্গীর, ওলামা পরিষদ নেতা মাওলানা ফেরদাউসুর রহমান প্রমুখ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর