শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২১ ১০:৫৮
আপডেট : ৩১ মার্চ, ২০২১ ১৪:৫১
প্রিন্ট করুন printer

রাঙামাটিতে সহকর্মীর ব্রাশফায়ারে ইউপিডিএফের কমান্ডার নিহত

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটিতে সহকর্মীর ব্রাশফায়ারে ইউপিডিএফের কমান্ডার নিহত

রাঙামাটির বাঘাইছড়িতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির একাংশ এমএন লারমা অর্থাৎ সংস্কারপন্থির সশস্ত্র কমান্ডার সহকর্মীর ব্রাশফায়ারে নিহত হয়েছেন। নিহতের নাম বিশ্ব চাকমা ওরফে যুদ্ধ চাকমা (৪২)। আজ বুধবার ভোর রাতে বাঘাইছড়ি উপজেলার বাবু পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নিজেদের মধ্যে দ্বন্দ্বে জড়িয়ে পরে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির একাংশ এমএন লারমা অর্থাৎ সংস্কারপন্থির একটি সশস্ত্র গ্রুপ। তারই জের ধরে ওই উপজেলার বাবুপাড়ায় সশস্ত্র কমান্ডার বিশ্ব চাকমা ওরফে যুদ্ধ চাকমাকে ব্রাশফায়ার করে তারই সহকর্মী। 

দলটির সূত্রে জানা যায়, বিশ্ব চাকমা ওরফে যুদ্ধ চাকমার মৃত্যু নিশ্চিতের পর ঘটনাস্থল থেকে একই সংগঠনের অপর সদস্য সুজন চাকমা এম ফোর রাইফেল ও একটি একে-৪৭ রাইফেল নিয়ে পালিয়ে যায় বলে দাবি করে সংগঠনটি। 

রাঙামাটি বাঘাইছড়ি উপজেলা থানার কর্মকর্তা (ওসি)  মো. আনোয়ার হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত বিশ্ব চাকমার লাশ উদ্ধার করার পর খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে। 

উল্লখ্য,  নিহত যুদ্ধ চাকমা চার বছর আগে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস থেকে পালিয়ে এমএন লারমার গ্রুপ সংস্কারপন্থীতে যোগদান করেন। এরপর সংগঠনটির পক্ষ থেকে তাকে বাঘাইছড়ি বাবু পাড়া এলাকার সশস্ত্র কমান্ডারের দায়িত্ব দেওয়া হয়।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর