শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২১ ১২:৫০
প্রিন্ট করুন printer

চেয়ারম্যানের বিরুদ্ধে মহিলা মেম্বারের ভাতা আত্মসাতের অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি:

চেয়ারম্যানের বিরুদ্ধে মহিলা মেম্বারের ভাতা আত্মসাতের অভিযোগ

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার উত্তর হাওলা ইউনিয়ন (ইউপি) চেয়ারম্যান আব্দুল হান্নান হিরণের বিরুদ্ধে সম্মানি ভাতা আত্মসাতসহ অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলেছেন ওই ইউনিয়নের মহিলা মেম্বার লাকী মজুমদার। কুমিল্লার জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন তিনি।

গত ২৮ মার্চ করা অভিযোগপত্রে উত্তর হাওলা ইউপি’র সংরক্ষিত ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের মহিলা মেম্বার লাকী মজুমদার উল্লেখ করেন, ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য হিসেবে গত পাঁচ বছর ধরে তিনি সম্মানি ভাতা থেকে বঞ্চিত হয়েছেন। ৮০০০ টাকা করে মাসিক সম্মানি ভাতা দেওয়ার কথা থাকলেও ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নানের হিরণ তাকে ভাতা না দিয়ে আত্মসাত করেছেন।

তিনি আরো উল্লেখ করেন, ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান হিরণ নাথেরপেটুয়া রেল স্টেশন সংলগ্ন হাশেম মার্কেটের উত্তর পাশে রেলওয়ের ১৬ শতক, নাথেরপেটুয়া কলেজ সংলগ্নে সওজ’র ১২ শতক, নাথেরপেটুয়া স্টেশন মার্কেট সংলগ্নে সওজ’র ২০ শতক এবং নাথেরপেটুয়া রেলওয়ে সুপার মার্কেটের উত্তর পাশে রেলওয়ের ৬০ শতক জায়গা দখল করেছেন। 

লাকী মজুমদার বলেন, ‘এর আগেও ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নানের বিভিন্ন ভাতার টাকা আত্মসাতসহ অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে বিভিন্ন অধিদপ্তরে অভিযোগ করেছি। আশা করি, মাননীয় জেলা প্রশাসক অভিযোগগুলো আমলে নিয়ে সুষ্ঠু তদন্তপূর্বক অভিযুক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবেন।’

এসব প্রসঙ্গে ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান হিরণ বলেন, মহিলা মেম্বার সভায় আসেন না, তাই ভাতা পান না। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি কোন সরকারি জায়গা দখল করিনি। প্রমাণ হলে আমার বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিবে। এছাড়া ভাতা আত্মসাতের অভিযোগও সঠিক নয়।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর