শিরোনাম
প্রকাশ : ৫ এপ্রিল, ২০২১ ১৪:২৬
প্রিন্ট করুন printer

মাগুরায় লকডাউনের প্রথম দিনে ব্যবসায়ীদের প্রতিবাদ মিছিল

অনলাইন ডেস্ক

মাগুরায় লকডাউনের প্রথম দিনে ব্যবসায়ীদের প্রতিবাদ মিছিল

সরকার ঘোষিত লকডাউনের প্রথম দিন মাগুরা জেলার উপর দিয়ে বিভিন্ন জেলার দূরপাল্লার গণপরিবহন উল্লেখযোগ্যহারে চলাচল করতে দেখা গেছে। আজ সোমবার সরকারি দপ্তরগুলোতে ভিড় কম থাকলে ও ব্যাংকে মানুষের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। তবে শহরের ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যহত রয়েছে। এদিকে, লকডাউনে ব্যবসায়িক ক্ষতির প্রতিবাদে মিছিল করে শহরের ব্যবসায়ীদের একটি অংশ। 

সকাল থেকে শহরের মধ্যদিয়ে স্থানীয় ও দূরপাল্লার গণপরিবহন চলাচল করতে থাকে। পরে ভ্রাম্যমাণ আদালত শহরের ভায়না মোড়ে অবস্থান নিয়ে সেখানে আদালত বসিয়ে সরকারি আদেশ অমান্য করে গাড়ি চালানোর কারণে আর্থিক জরিমানা করেণ। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আমিনুল ইসলাম ও সাদ্দাম হোসেন।

অন্যদিকে, লকডাউনের প্রতিবাদে ব্যবসায়ীদের মিছিলের বিষয়ে মাগুরা ব্যবসায়িক সমিতির সাধারণ সম্পাদক মশিউর রহমান লিটন জানান, লকডাউনের কারণে শহরের বেবিপ্লাজার ব্যবসায়ীরা তাদের দোকান বন্ধ করে দোকানের সামনে বসে ছিলো। এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে থাকা আনসার সদস্যরা ব্যবসায়িদের সাথে দুর্ব্যবহার করে। এতে ব্যবসায়িরা ক্ষুব্ধ হয়ে লকডাউনের প্রতিবাদে শহরে মিছিল করে। মিছিল শেষে তারা মাগুরা পৌর মেয়রের বাসভবনে গিয়ে তাদের ব্যবসায়িক ক্ষতির কথা জানিয়ে আসেন।

                                                                      
বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর