শিরোনাম
প্রকাশ : ১১ এপ্রিল, ২০২১ ২২:৩৪
প্রিন্ট করুন printer

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় তীব্র যানজট

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় তীব্র যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকলেও এ মহাসড়কে সৃষ্টি হয়েছে যানজট। রবিবার সকাল থেকে সৃষ্টি হওয়া এ যানজট দুই থেকে আড়াই কিলোমিটার পর্যন্ত বিস্তৃতি লাভ করে। দিনভর এ যানজটে চরম ভোগান্তিতে পড়েন শতশত বাস যাত্রী ও চাকরিজীবী। 

নারায়ণগঞ্জ ট্টাফিক পুলিশ বলছেন, ঢাকার দিকে পরিবহনগুলো কম প্রবেশ করতে পারায় এবং মহাসড়কে উন্নয়ন কাজ চলায় এ দুর্ভোগের সৃষ্টি হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল থেকেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড থেকে শিমরাইল পর্যন্ত দীর্ঘ দুই কিলোমিটার যানজটে পড়েছেন কয়েক হাজার যাত্রী ও মালবাহী বিভিন্ন পরিবহন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকামুখী অংশে সৃষ্টি হয় এ যানজট। এতে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েন অফিসগামী চাকরিজীবীরা। এদিকে মৌচাক থেকে সাইনবোর্ড (ডাইভারশন রোড) এবং সাইনবোর্ড থেকে নারায়ণগঞ্জ রুটের ভুইঘর পর্যন্ত সৃষ্টি হয়েছে যানজট। ঢাকামুখী গাড়িগুলো সাইনবোর্ড আসতে এ যানজটের কবলে পড়ে। অপরদিকে চট্রগ্রামমুখী যানবাহন সাইনবোড থেকে মাতুয়াইল মেডিকেল পর্যন্ত রয়েছে দীর্ঘ যানজট।
 
ভুক্তভোগী মনোয়ার হোসেন জানান, দীর্ঘ যানজটে তিনি সকাল আটটা থেকে সাড়ে নয়টা পর্যন্ত বাসে বসে ছিলেন। পরবর্তীতে আস্তে আস্তে গাড়িগুলো চলা শুরু করে।

নারায়ণগঞ্জ ট্টাফিক বিভাগের টিআই (প্রশাসন) আবু সাদাৎ মোঃ কামরুল ইসলাম বেগ বলেন, ঢাকার দিকে গাড়ি কম ঢুকছে। তাছাড়া লিংক রোড এলাকায় নারায়ণগঞ্জ সড়ক বিভাগ লিংক বালু ফেলে রাস্তা সম্প্রসারণের কাজ চালাচ্ছেন। এতে গাড়িগুলো চলছে ধীর গতিতে। ফলে যানজটের সৃষ্টি হয়েছে।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর