শিরোনাম
প্রকাশ : ১৫ এপ্রিল, ২০২১ ১২:৪৩
প্রিন্ট করুন printer

ফরিদপুরে লকডাউনের দ্বিতীয় দিনে ঢিলেঢালা ভাব

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে লকডাউনের দ্বিতীয় দিনে ঢিলেঢালা ভাব

করোনাভাইরাসের সংক্রমন ঠেকাতে সরকার যে লকডাউন ঘোষনা করেছে তার দ্বিতীয় দিনে বেশ ঢিলেঢালা ভাব লক্ষ্য করা গেছে ফরিদপুরে। গতকাল বুধবার (১৪ এপ্রিল) প্রথম দিনের তুলনায় আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনে রাস্তায় লোক সমাগমের পাশাপাশি ইজিবাইক-রিকশা চলাচল করতে দেখা গেছে।

শহরের বেশির ভাগ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও মোড়ে মোড়ে ও বিভিন্ন গলির দোকান ছিল খোলা। সকাল থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে পুলিশের তল্লাশি ছিল। শহরের প্রবেশমুখের সড়ক গুলোতে চেকপোষ্ট বসিয়ে যানচলাচল নিয়ন্ত্রন করা হয়। জনগনকে সচেতন করতে পুলিশের উদ্যোগ ছিল চোখে পড়ার মতো। 

এদিকে, স্বাস্থ্যবিধি মেনে কাঁচা বাজার বসার কথা থাকলেও সেটি মানা হচ্ছেনা। শহরে লকডাউন মানা হলেও গ্রামে গঞ্জে লকডাউন মানার কোন প্রবনতা লক্ষ্য করা যায়নি। লকডাউনের প্রথম দিনে স্বাস্থ্যবিধি না মানা এবং মুভমেন্ট পাশ না থাকায় অনেককেই জরিমানা করেছে প্রশাসন। 

অপরদিকে, ফরিদপুরে করোনা সংক্রমনের হার বেড়েই চলেছে। গত চব্বিশ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৬৫ জন। গত ৮ জুলাই থেকে আজকের দিন পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১১ জন। আর গত বছর থেকে এ পর্যন্ত জেলায় মোট ১৩৭ জন মারা গেছেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ 

এই বিভাগের আরও খবর