শিরোনাম
প্রকাশ : ২০ এপ্রিল, ২০২১ ১৬:১৭
প্রিন্ট করুন printer

পেকুয়ায় ‘পাহাড় খেকোদের’ ধরতে ইউএনও’র অভিযান, স্কেভেটর জব্দ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

পেকুয়ায় ‘পাহাড় খেকোদের’ ধরতে ইউএনও’র অভিযান, স্কেভেটর জব্দ

কক্সবাজারের পেকুয়ায় পাহাড়ের মাটি ও বালু খেকোদের ধরতে মধ্যরাতে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন ও বন বিভাগ। সোমবার রাত ১১টার দিকে উপজেলার টৈটং ইউনিয়নের সংরক্ষিত বনভূমির লাইনের শিরা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় পাহাড় খেকোরা পালিয়ে গেলেও মাটি কাটার কাজে ব্যবহৃত একটি স্কেভেটর জব্দ করা হয়।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোতাছেম বিল্যাহ ও বারবাকিয়া বন রেঞ্জ কর্মকর্তা  আবদুল গফুর মোল্লার নেতৃত্বে একদল বনকর্মী ও থানার পুলিশের একটি টিম এ অভিযানে অংশগ্রহণ করেন।

বারবাকিয়া বন রেঞ্জ কর্মকর্তা আবদুল গফুর মোল্লা বলেন, লাইনের শিরা এলাকায় সংরক্ষিত বনভূমির মাটি কেটে বিক্রি করছে এমন সংবাদ পেয়ে বনরক্ষীদের নিয়ে রাতে ঘটনাস্থলে গেলে পাহাড় খেকোরা আমাদের লোকজনের উপর হামলার চেষ্টা চালায়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তার সহায়তা চাওয়া হলে তৎক্ষণাত ইউএনও পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হলে তারা পালিয়ে যায়। পরে মাটি কাটার কাজে ব্যবহৃত একটি স্কেভেটর জব্দ করা হয়। 

অভিযানের সত্যতা নিশ্চিত করে ইউএনও মোতছেম বিল্যাহ বলেন, জব্দকৃত স্কেভেটর বনবিভাগের জিম্মায় দেওয়া হয়েছে। পাহাড় কাটা ও বালু উত্তোলনে জড়িতদের বিরুদ্ধে বনবিভাগকে নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর