শিরোনাম
প্রকাশ : ২৪ এপ্রিল, ২০২১ ১৫:২৬
প্রিন্ট করুন printer

লকডাউন বাস্তবায়নে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে তৎপর কাঁচপুর হাইওয়ে পুলিশ

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

লকডাউন বাস্তবায়নে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে তৎপর কাঁচপুর হাইওয়ে পুলিশ

করোনা মহামারি পরিস্থিতি মোকাবিলা ও জনস্বাস্থ্য সুরক্ষায় সরকার ঘোষিত চলমান লকডাউন বাস্তবায়নে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে নানা তৎপরতা চালাচ্ছে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ। গত ১৪ এপ্রিল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চারটি পয়েন্টে অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে সার্বক্ষনিক তৎপর রয়েছে হাইওয়ে পুলিশ। 

গাজিপুর রিজিয়নের নারায়নগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার অমৃত সুত্রধরের তত্বাবধায়নে সরকার ঘোষিত জরুরি সেবার কাজে নিয়োজিত ব্যক্তি বা যান চলাচলে নানা সহযোগিতা করছে হাইওয়ে পুলিশ।

কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর, মদনপুর, চাঁদমহল টার্নিং ও মেঘনা টোলপ্লাজার ৪টি গুরুত্বপূর্ণ জনবহুল এলাকায় চেকপোস্ট স্থাপন করে অবস্থান নিয়েছে পুলিশ। প্রতিটি পয়েন্টে একজন এস,আই, একজন সার্জেন্ট এর নেতৃত্বে চেকপোস্ট বসানো হয়েছে। পুলিশকে সর্বাত্বক সহযোগীতা করছেন স্বেচ্ছাশ্রম কমিউনিটি পুলিশ সদস্যরা।

সরেজমিনে দেখা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর চাঁদমহল টার্নিং, মদনপুর চৌরাস্তা ও মেঘনা টোল প্লাজা এলাকায় হাইওয়ে পুলিশ অবস্থান করছে। প্রতিটি পয়েন্টে তিনটি শিপে সার্বক্ষনিক দায়িত্ব পালনে নিয়োজিত রয়েছে পুলিশ। এসব পয়েন্টে পুলিশের দায়িত্ব পালনের তদারকি করছেন গাজিপুর রিজিয়নের নারায়নগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার অমৃত। এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মরত শ্রমিকদের যাতায়াতের জন্য কারখানার নিজস্ব ব্যবস্থাপনায় যানবাহন চলাচলে সহযোগীতা করা হচ্ছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসির

এই বিভাগের আরও খবর