শিরোনাম
প্রকাশ : ২৭ এপ্রিল, ২০২১ ১৭:২৪
প্রিন্ট করুন printer

ফুলপুরে কেজি দরে তরমুজ বিক্রি করায় জরিমানা

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি:

ফুলপুরে কেজি দরে তরমুজ বিক্রি করায় জরিমানা

ময়মনসিংহের ফুলপুরে অতিরিক্ত দামে ও কেজি দরে তরমুজ বিক্রি করার অপরাধে দুই তরমুজ ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ-জোহরার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ফুলপুর বাসস্ট্যান্ডে তরমুজ ব্যবসায়ী ভুট্টুকে ৩ হাজার টাকা ও ফুলপুর সরকারি কলেজ রোডে তরমুজের আড়ৎদার জুয়েলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

জানা যায়, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ-জোহরা প্রথমে ক্রেতাসেজে তরমুজ কিনতে যান। এসময় তার নিকট তরমুজের অতিরিক্ত দাম চাওয়া হয় ও কেজি দরে তরমুজ বিক্রি করার কথা বলে ব্যবসায়ী। পরে নিজের নিকট সরেজমিন বিষয়টি প্রমাণিত হওয়ায় ও পণ্যের ক্রয় রশিদ দেখাতে ব্যর্থ হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এবং কৃষি বিপণণ আইন ২০১৮ অনুযায়ী ২টি মামলায় মোট ৮,০০০ টাকা জরিমানা করা হয়। এ সময় তরমুজসহ সকল ভোগ্যপণ্যের বাজারে উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলে সংশ্লিষ্ট আইন সম্পর্কে সকল পাইকারী ও খুচরা বিক্রেতাকে সর্তক করা হয় এবং ন্যায্যমূল্যে পণ্য বিক্রির নির্দেশ দেয়া হয়। 

এ বিষয়ে জানতে চাইলে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ-জোহরা বিষয়টি নিশ্চিত করে বলেন, জনস্বার্থে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর