শিরোনাম
প্রকাশ : ২৭ এপ্রিল, ২০২১ ১৭:৫২
প্রিন্ট করুন printer

সাবেক এমপি মাহবুবুর রহমানের ইন্তেকাল

কুমিল্লা প্রতিনিধি:

সাবেক এমপি মাহবুবুর রহমানের ইন্তেকাল

কুমিল্লার বরুড়ার নির্বাচনী এলাকার জাতীয় পার্টির সাবেক এমপি মাহবুবুর রহমান ভুইয়া(৭৫) মারা গেছেন। মঙ্গলবার কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণীজন রেখে যান। সর্বশেষ তিনি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক সারোয়ার জাহান দোলন বলেন, মাহবুবুর রহমান ভূইয়া বরুড়া উপজেলার গোহালিয়া (চুনারিখলা) ভূঁইয়া বাড়িতে ১৯৫০ সালে জন্মগ্রহণ করেন। ১৯৬২ সালে অষ্টম শ্রেণীতে পড়াকালীন হামিদুর রহমান শিক্ষা কমিশনের বিরুদ্ধে আন্দোলনে যোগদানের মাধ্যমে তার রাজনীতির সূচনা হয়।  ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। মাহবুবুর রহমান ভুইয়ার প্রথম নামাজে জানাযা নগরীর রানীর বাজার জামে মসজিদে, দ্বিতীয় নামাজের জানাযা ধর্মসাগরপাড়স্থ বিএনপির অস্থায়ী দলীয় কার্যালয়ে এবং তৃতীয় নামাজের জানাযা বরুড়া উপজেলার গোহালিয়া গ্রামে অনুষ্ঠিত হয়। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি রাবেয়া চৌধুরী, সাধারণ সম্পাদক আমিন- উর- রশীদ ইয়াছিন, সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া ও বরুড়ার সাবেক এমপি জাকারিয়া তাহের সুমন। 

উল্লেখ, গত ৯ এপ্রিল করোনা উপসর্গ নিয়ে তিনি হসপিটালে ভর্তি হন। প্রথমবারের করোনা রিপোর্টি পজেটিভ আসে। দ্বিতীয় রিপোর্টে নেগেটিভ আসে।  

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর