শিরোনাম
প্রকাশ : ৮ মে, ২০২১ ০৩:১২
প্রিন্ট করুন printer

খানাখন্দ সড়কে ভোগান্তি, সংস্কারের দাবিতে মানববন্ধন

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

খানাখন্দ সড়কে ভোগান্তি, সংস্কারের দাবিতে মানববন্ধন
Google News

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৩টার দিকে উপজেলার ধারা ইউপি টু বাবু বাজার সড়কের লালারপাড় স্থানে এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘ এক যুগেরও বেশি সময় আগে রাস্তাটি নির্মাণ করা হয়। এরপরে ২ কিলোমিটার রাস্তা কার্পেটিং ছাড়া আর কোনো সংস্কার করা হয়নি। বর্তমানে রাস্তাটি খানাখন্দ আর বেহাল দশায় পরিণত হওয়ায় মানুষের যাতায়াতে চরম ভোগান্তির কারণ হয়ে উঠেছে। রোগী নিয়ে সময় মতো হাসপাতালে যাওয়া যায় না। দ্রুত রাস্তাটি সংস্কার করা এখন সকলের প্রাণের দাবি হয়ে উঠেছে।

এসময় বক্তব্য রাখেন মিরপুর ক্যান্টমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক বাবুল হোসাইন, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের শিক্ষার্থী নওশাদ আরাফাত পিয়াস, শেখ মুনির আহাম্মেদ, পলাশ ও রাজিব প্রমুখ। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও ২ শতাধিক জনসাধারণ মানববন্ধনে অংশ নেন।

জানা যায়, ধারা ইউপি টু বাবু বাজার ৫ কিলোমিটার রাস্তাটিতে ইটের সলিং থেকে দুই বরাদ্দে দুটি অংশে ২ কিলোমিটার কার্পেটিং করা। বাকি মাত্র ৩ কিলোমিটার রাস্তা ঘিরে প্রায় ১০ গ্রামের ২০ হাজার মানুষের বসবাস। এ রাস্তা দিয়ে নিয়মিত যাতায়াতসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান ও একটি কমিউনিটি ক্লিনিক রয়েছে।

রাস্তাটির সংস্কার বিষয়ে উপজেলা প্রকৌশলী শান্তুনু ঘোষ সাগর বাংলাদেশ প্রতিদিনকে জানান, আসছে জুনে আরো ১ কিলোমিটার রাস্তা পাকাকরণ করা হবে। আর যেটুক বাকি থাকবে, সে বিষয়ে আমাদের বিভাগের পক্ষ থেকে আবেদন জানানো হয়েছে। করোনার জন্যে এ বিষয়গুলো একটু আটকে আছে। এ রাস্তাটির আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর