শিরোনাম
প্রকাশ : ১০ মে, ২০২১ ১৩:০১
আপডেট : ১০ মে, ২০২১ ১৩:০৬
প্রিন্ট করুন printer

চাঁদপুরে বিদ্যুৎ চুরির দায়ে চপলকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

নেয়ামত হোসেন, চাঁদপুর

চাঁদপুরে বিদ্যুৎ চুরির দায়ে চপলকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা
তৌহিদুল ইসলাম চপল
Google News

চাঁদপুর পৌরসভার (কর আদায়) শাখা প্রধান তৌহিদুল ইসলাম চপলের সাড়ে ৫লাখ টাকা জরিমানা করেছে চাঁদপুর বিদ্যুৎ বিভাগ। অবৈধভাবে মিটারে বাইপাস সংযোগ দিয়ে ৫টি এয়ারকন্ডিশন, মাইক্রো ওভেন, ওয়াশিং মেশিন, ফ্রিজ, টেলিভিশনসহ বিভিন্ন বৈদ্যুৎতিক সরঞ্জাম ব্যবহার করায় পিডিবির আইনে তার এ জরিমানা করা হয়। পাশাপাশি বিদ্যুৎ বিভাগ সংযোগ বিচ্ছিন্নের দায়ে কুমিল্লা জাঙ্গালিয়ায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অভিযানকালে বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মিজানুর রহমান, সহকারী প্রকৌশলী আবদুল্লাহ্ আল-মোহাইমেন, উপ-সহকারী প্রকৌশলী সাইফুল ইসলামসহ চাঁদপুর বিদ্যুৎ বিভাগের অন্যান্য কর্মকর্তারা আদর্শ মুসলিম পাড়ায় উপস্থিত ছিলেন।
তৌহিদুল ইসলাম চপল ৬মাস অবৈধ সংযোগে বিদ্যুৎ ব্যবহার, ১টি অবৈধ মিটারে বাইপাস সংযোগের দায়ে জরিমানা করা হয়। পিডিবির হিসাব অনুযায়ী পরিমাপ করে এই জরিমানা করা হয়েছে বলে নির্বাহী প্রকৌশলী মো. মিজানুর রহমান জানান।

চাঁদপুর পিডিবির নির্বাহী প্রকৌশলী মো. মিজানুর রহমান জানান, আমাদের নিয়মিত অভিযানের অংশ হিসেবে  সোমবার অভিযানকালে শহরের আদর্শ মুসলিম পাড়ায় পৌরসভার কর্মকর্তা তৌহিদুল ইসলাম চপলের বাসায় অভিযান চালিয়ে একটি মিটারে অবৈধ বাইপাস সংযোগ পাই। তদন্তকালে দেখা যায়, গত ৬মাস যাবত এই বাসায় চপল ১টি অবৈধ মিটারে বাইপাস সংযোগ ব্যবহার করে বৈদ্যুৎতিক সরঞ্জাম ব্যবহার করেছে। পিডিবির হিসাব অনুযায়ী, পরিমাপ করে যে পরিমাণ বিদ্যুৎ সে ব্যবহার করেছে, তাতে তাকে সাড়ে ৫লাখ টাকা জরিমানা করে একটি মামলা আমাদের বিদ্যুতের আদালত কুমিল্লার জাঙ্গালিয়ায় দায়ের করা হয়েছে। অবৈধ বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

গ্রাহক চপল সাড়ে ৫ লাখ টাকা পরিশোধ করে দিলে আদালত তাকে শাস্তি না দিয়ে মাফ করে দিতে পারেন। তবে আমার জানা মতে, তিনি এখনও জরিমানার টাকা জমা দেন নাই।

এ বিষয়ে পৌরসভার কর্মকর্তা তৌহিদুল ইসলাম চপলের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করায় আমাকে সাড়ে ৫লাখ টাকা জরিমানা করা হয়েছে। আমি সেই জরিমানার টাকা দিয়ে দিয়েছি। এর বাইরে আর কিছু বলতে পারবো না। 

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর