শিরোনাম
প্রকাশ : ১১ মে, ২০২১ ১৩:৪৭
প্রিন্ট করুন printer

একমাত্র শেখ হাসিনা ও আওয়ামী লীগই দুর্যোগে মানুষের পাশে থাকে : এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক

একমাত্র শেখ হাসিনা ও আওয়ামী লীগই দুর্যোগে মানুষের পাশে থাকে : এনামুল হক শামীম
Google News

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, করোনার শুরু থেকে বর্তমান পর্যন্ত গরীব অসহায় ও কর্মহীন মানুষের পাশে কেবল মাত্র আওয়ামী লীগের নেতাকর্মীরাই রয়েছেন। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে খাদ্যসামগ্রী বিতরণ, বস্ত্র, নগদ টাকা এমনকি কৃষকের ক্ষেতের ধান কেটে দিতে দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পাশে দাঁড়িয়েছেন। বাকী রাজনৈতিক দলগুলো এসি রুমে বসে লিপ সার্ভিস দিয়ে মিডিয়ায় সরকারের সমালোচনা করছেন। 

আজ নড়িয়া পৌরসভায় প্রায় ১২ মানুষকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার, এমপি হিসেবে ঐচ্ছিক তহবিল থেকে নগদ ৫ লাখ টাকা এবং ফতেহগেঞ্জপুরে বিজরি ইউনিয়নে আওয়ামী লীগ ও বেগম আশ্রাফুন্নেসা ফাউন্ডেশনের উদ্যোগে ২ হাজার পরিবারের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

এনামুল হক শামীম বলেন, শুধু করোনা নয়, আওয়ামী লীগ যে কোন দুর্যোগ-দুর্বিপাকে দেশের মানুষের পাশে থাকে। সরকারি দলে কিংবা বিরোধী থাকলেও আওয়ামী লীগ জনগণের কল্যাণে কাজ করে। করোনার সময় প্রধানমন্ত্রীর নির্দেশে কেবল আওয়ামী লীগই মাঠে। 

আওয়ামী লীগের সাবেক এই সাংগঠনিক সম্পাদক বলেন, বিএনপিসহ তাদের জোট নেতারা এখন করোনার টিকা নিয়ে অপপ্রচার চালাচ্ছে। দেশের জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে টিকা নিয়ে এসেছেন। যেখানে বিশ্বের অনেক ধনী দেশ টিকা আনতে পারেনি। এখন বিকল্পভাবে টিকা আনতে সরকার সব ধরনের পদক্ষেপ নিয়েছেন। টিকা আসবেই। 

এদেশের জনগণ অতীতে অনেক প্রাকৃতিক ও মনুষ্য সৃষ্ট দুর্যোগ শেখ হাসিনার নেতৃত্বে সফলতার সঙ্গে মোকাবিলা করছে উল্লেখ শামীম বলেন, চলমান করোনা দুর্যোগও শেখ হাসিনার নেতৃত্বে সফলভাবে মোকাবিলা করতে সক্ষম হবে বাংলাদেশ।

শামীম আরও বলেন, ‘করোনার তৃতীয় ঢেউয়ের আভাস পাওয়া যাচ্ছে এবং ভারত থেকে বিপদজনক বার্তা পাচ্ছে বাংলাদেশ। অভিন্ন শত্রু করোনাকে বাদ দিয়ে এখনও দেশে রাজনীতির ব্লেম গেইম চলমান। অথচ বাংলাদেশ এখনও তুলনামূলক ভাবে ভালো আছে শেখ হাসিনার মতো সাহসী, দূরদর্শী ও মানবিক নেতৃত্বের কারণে।’ জীবন ও জীবিকার মধ্যে সমন্বয় করে শেখ হাসিনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আনতে সমর্থ হয়েছেন, একথা তাঁর নিন্দুকেরাও স্বীকার করেন বলেও উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা।

তিনি বলেন, আর সরকারি অনুদান সহ যাবতীয় কিছু প্রকৃত সুবিধা বঞ্চিতদের কাছে পৌছে দিতে হবে। এ ব্যাপারে কোন অনিয়ম সহ্য করা হবে না।

এসময় উপস্থিত ছিলেন নড়িয়ার ইউএনও জয়ন্তী রুপা রায়, পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মাল, সহ-সভাপতি বাদশা শেখ, সাধারণ সম্পাদক হাসানুজ্জমান খোকন, সাবেক মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, ফতেজঙ্গপুর ইউপি চেয়ারম্যান খন্দকার আলী হোসেন, চামটা ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন রাড়ী প্রমূখ।

এনামুল হক শামীম বলেন, এই মহামারি করোনা ভাইরাসের মধ্যেও দেশের উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা উন্নয়নের রাজনীতিতে বিশ্বাস করেন। যার কারণে শিক্ষা, স্বাস্থ্য, নদী ভাঙন রোধ, অবকাঠামোসহ সব ক্ষেত্রে দেশ সমান তালে এগিয়ে যাচ্ছে। জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষ শান্তিতে বসবাস করছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর