শিরোনাম
প্রকাশ : ১৪ মে, ২০২১ ০২:২৭
প্রিন্ট করুন printer

ঈদে সাড়ে ছয় হাজার শিশু পেল নতুন কাপড়

পঞ্চগড় প্রতিনিধি

ঈদে সাড়ে ছয় হাজার শিশু পেল নতুন কাপড়
Google News

ঈদ মানে আনন্দ। ঈদ মানেই নতুন কাপড় পরে বাবার হাতের আঙ্গুল ধরে ঈদগাহ ময়দানে যাওয়া। কিন্তু অনেক দরিদ্র ও অসহায় পরিবারের শিশুরা এমন আনন্দ পায় না। বিশেষ করে করোনা সংকটের দিনে অনেক বাবা মায়ের ইচ্ছে থাকলেও নতুন পোষাক তুলে দিতে পারছিল না সন্তানদের হাতে।

এসব দিক বিবেচনা করে পঞ্চগড়ের এক হাজার অসহায় দরিদ্র শিশুসহ রাজশাহী এবং রংপুর বিভাগের বিভিন্ন এলাকায় প্রায় সাড়ে ছয় হাজার শিশুর হাতে নতুন পোষাক তুলে দিয়েছে হৃদয়ে গ্রাম বাংলা ফাউন্ডেশন। ঈদের আগের দিন রাত পর্যন্ত তারা পোষাক বিতরণ করেন।

ঈদ উপলক্ষে পঞ্চগড়ের স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে গ্রাম বাংলা ফাউন্ডেশনের কর্মীরা বাড়িতে বাড়িতে গিয়ে এই উপহার পৌঁছে দিয়েছেন। গত ১৫ দিন ধরে এই কার্যক্রম পরিচালনা করছে সংগঠনটি। 

সংগঠনের কর্মীরা জানান, পোষাক বিতরণের আগে গ্রামে গ্রামে গিয়ে দরিদ্র অসহায় শিশুদের তালিকা প্রস্তুত করেন তারা। এরপর জেলার পাঁচ উপজেলার এক হাজার শিশুর বাড়িতে নতুন পোষাক নিয়ে হাজির হন তারা। একই ভাবে রাজশাহী ও রংপুর বিভাগের বিভিন্ন এলাকায় নতুন পোষাক পৌঁছে দেয়া হয়। নতুন পোষাক পেয়ে খুশি শিশুরা। 

হৃদয়ে গ্রাম বাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান জাফরিন আক্তার জানান, দশম রোজা থেকে এই কার্যক্রম শুরু করা হয়। আমাদের স্বেচ্ছাসেবকরা উত্তরবঙ্গের ১৬টি জেলায় তালিকা প্রস্তুত করে বাড়িতে বাড়িতে গিয়ে শিশুদের হাতে এসব পোষাক পৌঁছে দেন। আগামীতে আমরা শিশুদের নিয়ে উদ্ভাবনী বিষয়ক কাজ করবো। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর