শিরোনাম
প্রকাশ : ১৮ মে, ২০২১ ১৭:১২
আপডেট : ১৮ মে, ২০২১ ১৭:১৯
প্রিন্ট করুন printer

জব্দ করা মালামাল ধ্বংস করল কাস্টমস কর্তৃপক্ষ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

জব্দ করা মালামাল ধ্বংস করল কাস্টমস কর্তৃপক্ষ
কাস্টমস কর্তৃক বিভিন্ন সময়ে জব্দ করা মালামাল ধ্বংস করা হয়
Google News

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় কাস্টমসের গুদামে রক্ষিত বিভিন্ন প্রকারের মালামাল ধ্বংস করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে কাস্টমস কম্পাউন্ডের ভেতরে পুড়িয়ে ও মাটিচাপা দিয়ে এসব মালামাল ধ্বংস করা হয়। 

ধ্বংসকৃত মালামালের মধ্যে রয়েছে বিড়ি, সিগারেট, বাজি, কসমেটিক্স সামগ্রী, কয়েল, কারেন্ট জাল, তামাকের গুড়া, বিস্কিট, প্লাস্টিক সামগ্রী, কার্পেট, শাড়িসহ প্রায় ৯’শ প্রকারের বিভিন্ন পণ্য। এসব মালামাল গত প্রায় ২০ বছর ধরে কাস্টমসের গুদামে রক্ষিত ছিল।

এগুলো ভারত থেকে চোরাই পথে বাংলাদেশে প্রবেশের সময় বিভিন্ন সময়ে বিজিবি সদস্য ও কাস্টমস কর্তৃপক্ষ  আটক করে। পরবর্তীতে আদালতে মামলা দায়ের হলে জব্দকৃত মালামাল আলামত হিসেবে কাস্টমসের গুদামে রাখা হয়। দীর্ঘদিন যাবত এসব মালামাল গুদামে থাকায় নষ্ট হয়ে যাওয়া এবং গুদামের স্থান সংকুলান না হওয়ায় গুদামের পরিচ্ছন্নতার জন্য এগুলো ধ্বংস করা হয়েছে। 

এসময় উপস্থিত ছিলেন কাস্টমস ভ্যাট ও কমিশনারেট কুমিল্লার অতিরিক্ত কমিশনার মো. আব্দুল হাকিম, সহকারী কমিশনার মো. ছালাউদ্দিন রিপন, আখাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) নাহিদ হাসান, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট, ব্রাহ্মণবাড়িয়ার উপ-কমিশনার মো. ফখরুল আমিন চৌধুরী, আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

এ বিষয়ে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ব্রাহ্মণবাড়িয়ার উপ-কমিশনার মো. ফখরুল আমিন চৌধুরী বলেন, ভারত থেকে চোরাই পথে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবি ও  কাস্টমস কর্তৃপক্ষ এসব পণ্যসামগ্রী আটক করে। পণ্যগুলো কাস্টমসের গুদামে রাখা হয়। সম্প্রতি আদালতের নির্দেশে গুদাম পরিষ্কার করার জন্য এগুলো ধ্বংস করা হয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর