শিরোনাম
প্রকাশ : ২৯ মে, ২০২১ ২১:৪০
প্রিন্ট করুন printer

ময়নাতদন্তের জন্য ৪২ দিন পর কবর থেকে মাহফুজের লাশ উত্তোলন

কিশোরগঞ্জ প্রতিনিধি

ময়নাতদন্তের জন্য ৪২ দিন পর কবর থেকে মাহফুজের লাশ উত্তোলন
Google News

কিশোরগঞ্জের কটিয়াদীতে মাহফুজ মিয়া (২৫) নামে এক যুবককে দাফনের ৪২ দিন পর ময়নাতদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলন করা হয়েছে। 

শনিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও পিবিআই’র পরিদর্শকের উপস্থিতিতে চান্দপুর ইউনিয়নের মাগুরা গ্রামের কবর থেকে তার লাশ তোলা হয়। 

মৃত মাহফুজ মিয়া চান্দপুর ইউনিয়নের মাগুরা গ্রামের মতিউর রহমানের ছেলে। 

মামলার বিবরণ ও পরিবারের লোকজনের কাছ থেকে জানা গেছে, গত ১৭ এপ্রিল মাহফুজ মিয়াকে সন্ত্রাসীরা পিটিয়ে ধাক্কা দিয়ে চলন্ত অ্যাম্বুলেন্সের নিচে ফেলে দেয়। এতে তিনি গুরুতর আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় ১৮ এপ্রিল রাতে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়। 

এ ঘটনায় গত ৩ মে মৃত মাহফুজ মিয়ার মা রোমেনা আক্তার রেনু বাদী হয়ে ১২ জনকে আসামি করে কিশোরগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে হত্যা এবং থানায় মামলা না নেওয়ায় মৃত মাহফুজের লাশ সুরতহাল তৈরি ও ময়নাতদন্ত ছাড়াই দাফন করা হয়।

এমতাবস্থায় আদালত পিবিআই’র পুলিশ সুপার ও কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতে ভিকটিম মাহফুজের লাশ কবর থেকে উত্তোলন পূর্বক সুরতহাল ও ময়নাতদন্ত সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেন।

কটিয়াদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতিশ্বর পাল জানান, আদালতের নির্দেশে পিবিআই’র পরিদর্শক মো. রমিজ উদ্দিন ও স্থানীয় পুলিশের উপস্থিতিতে আজ মাহফুজের লাশ কবর থেকে উত্তোলন করে সুরতহাল তৈরি ও ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ মর্গে পাঠানো হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর