শিরোনাম
প্রকাশ : ৩০ মে, ২০২১ ১৭:০০
প্রিন্ট করুন printer

বরিশালে ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তা প্রদান
Google News

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ বলেছেন, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে মৎস্য ও প্রাণী সম্পদ খাতে ক্ষয়ক্ষতি নিরূপণ করা হয়েছে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের মন্ত্রণালয়ের চলমান প্রকল্প থেকে মাছ চাষের জন্য জরুরি ভাবে মাছের পোনা এবং প্রনোদনা দেয়া হবে। ঘূর্ণিঝড়ের প্রভাবে জোয়ারের পানি বৃদ্ধির কারণে গবাদি পশু হারিয়ে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদেরও সরকারিভাবে নানা সহায়তা দেয়ার উদ্যোগ নেয়ার কথা বলেন তিনি। 

রবিবার দুপুর ২টায় বরিশাল নগরীর কাশীপুর মৎস্য প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প (দ্বিতীয় পর্যায়) এবং ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সুফলভোগীদের সাথে আলোচনা সভা ও উপকরণ বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি। 

এ সময় সচিব আরও বলেন, ক্ষতিগ্রস্ত মাছ চাষীদের মাছের পোনা ও মাছের খাবার দেয়ার ব্যবস্থা নেয়া হচ্ছে। ক্ষতিগ্রস্ত গবাদী পশুর মালিকদেরও প্রতিও সুদৃষ্টি রয়েছে সরকারের। 

আলোচনা সভা শেষে বরিশাল সদর উপজেলার ১০জন জেলেকে ১০টি বাছুর এবং ১৫ জন মৎস্য চাষীকে ২ হাজার কেজি মাছের খাবার বিতরণ করেন।

এর আগে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে মৎস্য অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি মৎস্য ও প্রাণী সম্পদ সচিব ছাড়াও বক্তব্য রাখেন মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ, বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. আব্দুর রাজ্জাক এবং বরিশাল মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক আনিসুর রহমান তালুকদার। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর