শিরোনাম
প্রকাশ : ৩০ মে, ২০২১ ২০:১২
প্রিন্ট করুন printer

শাহজাদপুরে বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু

সিরাজগঞ্জ প্রতিনিধি

শাহজাদপুরে বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু
প্রতীকী ছবি
Google News

সিরাজগঞ্জের শাহজাদপুর বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় এক নারী আহত হয়েছে। রবিবার বিকেলে উপজেলার কায়েকমপুর ইউনিয়নের ব্রজবালা লেদুরপাড়া গ্রামে এ বজ্রপাতের ঘটনা ঘটে। ওই দুই কৃষক হলেন ব্রজবালা লেদুপাড়া গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে সোহেল রানা (৪২) ও আলম মিয়ার ছেলে জাহিদুল ইসলাম (২৫)। আহত নারী হলেন আলম হোসেনের স্ত্রী ফুর্তি খাতুন (২৬)।

কায়েমপুর ইউনিয়নের চেয়ারম্যান হাসিবুল হক হাসান জানান, বিকেলে দুজন বাড়ির অদূরে মাঠে ধান কাটার কাজ করছিলেন। হঠাৎ ঝড় ও বৃষ্টিপাত শুরু হয়। দুজনে তখন পাশের একটি শ্যালো মেশিন ঘরে গিয়ে আশ্রয় নেয়। এ সময় হঠাৎ প্রচন্ড শব্দে বজ্রপাত ঘটে। এ বজ্রপাতের ওই ঘরে থাকা দুই কৃষকসহ এক নারী গুরুতর আহত হয়। তাদেরকে উদ্ধার করে হাসপাতোলে নেওয়ার পথে সোহেল রানা ও আলম হেসেনের মৃত্যু হয়। আহত ফুর্তি খাতুন চিকিৎসায় সুস্থ রয়েছে। 
এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। শাহজাদপুর থানার ওসি শাহিদ মাহমুদ জানান, একটি জিডি রেকর্ড করে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহা বলেন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের ত্রাণ তহবিল থেকে নিহতদের পরিবার প্রতি নগদ ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করার ব্যবস্থা গ্রহন করা হয়েছে। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর