শিরোনাম
প্রকাশ : ৩ জুন, ২০২১ ১৮:০৩
প্রিন্ট করুন printer

বগুড়ায় সহজ শর্তে ঋণের দাবিতে কনফেকশনারি মালিক- শ্রমিকের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় সহজ শর্তে ঋণের দাবিতে 
কনফেকশনারি মালিক- শ্রমিকের মানববন্ধন
Google News

সহজ শর্তে ঋণ প্রদানের পাশাপাশি আধুনিকায়ন করতে সরকারের সহযোগিতা কামনা করে বগুড়া ব্রেড-বিস্কুট এন্ড কনফেকশনারি মালিত সমিতির আয়োজনে মালিক-শ্রমিক ঐক্যবদ্ধ হয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বৃহস্পতিবার সকালে বগুড়া শহরের সাতমাথায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, ক্ষুদ্র ও কুটির শিল্পের আওতায় খাদ্য পণ্য প্রতিষ্ঠান ব্রেড-বিস্কুট এন্ড কনফেকশনারি উৎপাদনে তেল, চিনি, ডালডাসহ সব কিছুর মূল্য বৃদ্ধি পাওয়ায় হুমকির মুখে পড়েছে এ শিল্প। মালিক ও শ্রমিকরা হয়েছে দিশেহারা। নেই সরকারি সহযোগিতা, নেই শ্রমিকদের প্রণোদনা। মালিকরা চড়া দামে পণ্য তৈরি করে পথে বসার উপক্রম হয়েছে। কোন কোন প্রতিষ্ঠান ঋণের দায়ে জর্জরিত। কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে ব্যবসায় মন্দা ভাব।

অন্যদিকে সরকারের নীতিমালা অনুযায়ী অনেকগুলো লাইন্সেস নবায়ন ও সরকারি কোষাগারে আয়কর ও ভ্যাট পূর্বের ন্যায় প্রদান করায় আরো সংকট বৃদ্ধি পাচ্ছে। এ শিল্পকে ধ্বংসের খাত হতে বাঁচাতে সহজ শর্তে ঋণ প্রদানের পাশাপাশি আধুনিকায়ন করতে সরকারের সহযোগিতা প্রয়োজন।

সংগঠনের সভাপতি মো. হাসান আলী আলালের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এ্যাভোকেট ইমদাদুল হক ইমদাদ, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম শহিদ, রেজাউল করিম, মিরাজ, সাইদুর রহমান, মোহাম্মদ আলী, শাহ আলম, আব্দুর রহিম, মিজানুর রহমান, বিপ্লব শেখ, রাজ্জাক, জুলফিকার আলী, জাফরুল ইসলাম, মুকুল হোসেন, শামীম, জুয়েল, আমির সাজ্জাদ, তানভির আহম্মেদ প্রমুখ। মানববন্ধন শেষে একটি মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।   

বিডি প্রতিদিন/আল আমীন 

এই বিভাগের আরও খবর