শিরোনাম
প্রকাশ : ৯ জুন, ২০২১ ১৫:১১
আপডেট : ৯ জুন, ২০২১ ১৫:২৬
প্রিন্ট করুন printer

প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের সম্পত্তি কম টাকায় বিক্রির অভিযোগ

মেহেরপুর প্রতিনিধি

প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের সম্পত্তি কম টাকায় বিক্রির অভিযোগ
Google News

মেহেরপুরের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্পত্তি কম টাকায় পছন্দের প্রার্থীর কাছে বিক্রির অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে। তবে অভিযুক্ত শিক্ষক বিষয়টি অস্বীকার করেছেন। তার দাবি নিয়ম মেনে স্কুলের সম্পত্তি বিক্রি করা হয়েছে।

এলাকাবাসী ও বিদ্যালয় পরিচালনা পরিষদের অভিযোগ, যথাযথ প্রচার ছাড়াই যাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হানিফা সুলতানা গোপনে নিলামের মাধ্যমে পছন্দের ব্যক্তির কাছে স্কুলের লক্ষাধিক টাকার সম্পদ মাত্র ৫০ হাজার টাকায় বিক্রি করে দিয়েছেন। 

যাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সহ-সভাপতি আহসান হাবীব জিলা বলেন, আমাকে প্রধান শিক্ষক একটা নোটিশ দিয়েছিল, যেখানে উল্লেখ করা ছিল মঙ্গলবার সকাল দশটায় নিলাম অনুষ্ঠিত হবে। কিন্তু কোন জনগণকে এ ব্যাপারে অবহিত করা হয়নি বা কোনো প্রকার প্রচারও চালানো হয়নি। এছাড়াও লক্ষাধিক টাকার সম্পদ বিক্রি করেছেন মাত্র ৫০ হাজার টাকায়। প্রশাসনকে ব্যাপারটি খতিয়ে দেখারও আহ্বান জানান তিনি।

যাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হানিফা সুলতানা বলেন, আজকে সকাল দশটায় নিলাম অনুষ্ঠিত হয়েছে। ৫০ হাজার টাকায় ভবন, শৌচাগার আর ৩ হাজার টাকায় একটি দেবদারু গাছ বিক্রি করা হয়েছে। তিনি আরও বলেন আমি সহ-সভাপতি আহসান হাবীব জিলাকে একটি নোটিশ দিয়েছিলাম। প্রচার করার দায়িত্ব শুধু আমার না ম্যানেজিং কমিটির সদস্যদের রয়েছে কিছু দায়িত্ব।

যাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নিলুফা খাতুন বলেন, মাইকে প্রচার করা হয়েছে বলে আমার জানা নেই। এ ব্যাপারে আমি কিছুই জানি না। উল্লেখ্য, মেহেরপুর সদর উপজেলার বেশকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত ভবন, ঝুঁকিপূর্ণ প্রাচীর, গেট, অকেজো শৌচাগার ও বিভিন্ন গাছ প্রকাশ্যে নিলামে বিক্রয়ের জন্য গত ২৫ মে উপজেলা নিলাম কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর