শিরোনাম
প্রকাশ : ১৩ জুন, ২০২১ ১৬:৪৮
প্রিন্ট করুন printer

কুড়িগ্রামে বিক্ষোভের মুখে হিমাগারের অতিরিক্ত ভাড়া প্রত্যাহার

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে বিক্ষোভের মুখে হিমাগারের অতিরিক্ত ভাড়া প্রত্যাহার
আলু সংরক্ষণের জন্য ভাড়া বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন। ছবি : সংগৃহীত।
Google News

আলু চাষি ও ব্যবসায়ীদের বিক্ষোভের মুখে আলু সংরক্ষণের জন্য অতিরিক্ত ভাড়া প্রত্যাহার করে নিয়েছে কুড়িগ্রামের হিমাগার মালিক পক্ষ।

শনিবার হিমাগার মালিক পক্ষ ও আলু চাষি-ব্যবসায়ীদের প্রায় দুই ঘণ্টাব্যাপী বৈঠকের পর অতিরিক্ত ভাড়া প্রত্যাহারের ব্যাপারে সিদ্ধান্ত হয়।

আলু চাষিদের প্রতিনিধি এবং আলু চাষি-ব্যবসায়ীদের প্রতিবাদ কর্মসূচি বাস্তবায়নে গঠিত আহ্বায়ক কমিটির নেতা শাহ আলম মোস্তফা জানান, আমাদের সাথে মালিকরা বসে ভাড়া প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে, শনিবার দুপুরে জেলার সদর উপজেলার কাঁঠালবাড়ি বাজার এলাকায় মহাসড়ক অবরোধ করে হিমাগারের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেন আলু চাষি ও ব্যবসায়ীরা।

শাহ আলম মোস্তফা জানান, শনিবার বিক্ষোভ কর্মসূচির পর আলু চাষি ও ব্যবসায়ীদের সাথে আলোচনা করে সমাধানের জন্য এ হক হিমাগার লিমিটেডের মালিক ও কুড়িগ্রাম-২ আসনের এমপি পনির উদ্দিন আহমেদ সকলকে আহ্বান করেন। তিনি সকল মালিকের পক্ষে তার বাসায় বসে দুই পক্ষের আলোচনায় চূড়ান্ত করেন ভাড়া। এতে হিমাগারের বর্ধিত ভাড়া ৩৩০ টাকা বাতিল করা হয়।

তবে আগের ভাড়ার চেয়ে দশ টাকা বাড়িয়ে বস্তা প্রতি ২৬০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়। কমিশন বাদ দিলে এই ভাড়া ২০০ থেকে ২৩০ টাকা পর্যন্ত হবে।

এ হক হিমাগারের মালিক ও কুড়িগ্রাম-২ আসনের সাংসদ পনির উদ্দিন আহমেদ বলেন, আলু চাষিদের কথা বিবেচনা করে তাদের সাথে আলোচনা করে বর্ধিত ভাড়া বাতিল করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর