শিরোনাম
প্রকাশ : ১৮ জুন, ২০২১ ১৭:৪১
প্রিন্ট করুন printer

ভালুকায় ঘর পাচ্ছে আরও ৮০ পরিবার

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ভালুকায় ঘর পাচ্ছে আরও ৮০ পরিবার
Google News

দুই শতাংশ জমির উপর নির্মিত দুইটি শোবার ঘর, রান্নাঘর ও বাথরুম। ইটের দেয়াল, উপরে টিনের চাল। রয়েছে একটি বারান্দাও। মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান (২য় পর্যায়) উপলক্ষ্যে ভালুকায় এরকম তৈরি করা হয়েছে ৮০টি দৃষ্টিনন্দন ঘর। ‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ স্লোগানকে সামনে নিয়ে ভালুকা উপজেলা প্রশাসনের তত্বাবধানে সারাদেশে নির্মিত ৫৩,৩৪০টি ঘরের ন্যায় ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলায় ২য় পর্যায়ে আরও ৮০টি ঘর প্রস্তুত আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের অপেক্ষায়।

আগামী ২০ জুন ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ঘর গণভবন থেকে উদ্ভোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
উপজেলার মল্লিকবাড়ি ইউনিয়নের ভায়াবহ আশ্রয়ণ কেন্দ্রে ১০টি, হবিরবাড়ি ইউনিয়নের পাড়াগাঁও আশ্রয়ণ কেন্দ্রে ১টি, কড়াইতলি আশ্রয়ণ কেন্দ্রে ২০টি, গৌরীপুর আশ্রয়ণ কেন্দ্রে ২৯ টি এবং ভালুকা ইউনিয়নের বাশিল আশ্রয়ণ কেন্দ্র্রে ২০টি ঘর নির্মিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, মুজিববর্ষে দেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। তার উদ্যোগে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর করে দেওয়া হচ্ছে। একসঙ্গে এত ভূমিহীন-গৃহহীন পরিবারকে ঘর করে দেওয়ার বিশ্বে একটি বিরল ইতিহাস। অন্যের বাড়িতে ও রাস্তার পাশে ঝুঁপড়ি ঘরে, স্বামী পরিত্যক্তা ও বিধবা, দিনমজুর, ভিক্ষুক ও প্রতিবন্ধীদের অগ্রধিকার দেওয়া হয়েছে। পুনর্বাসিত পরিবারগুলোর সদস্যদের আয় সংস্থানমূলক কাজে সম্পৃক্ত হতে সক্ষম করে তোলার লক্ষ্যে বিভিন্ন বিষয়ে সচেতনতা সৃষ্টি, দক্ষতা অর্জন এবং মানব সম্পদ উন্নয়নের বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর