শিরোনাম
প্রকাশ : ১৮ জুন, ২০২১ ১৮:৪১
প্রিন্ট করুন printer

গৃহহীনদের ঘর হস্তান্তরে টেকনাফে প্রেস ব্রিফ্রিং

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

গৃহহীনদের ঘর হস্তান্তরে টেকনাফে প্রেস ব্রিফ্রিং
Google News

মুজিববর্ষে প্রধানমন্ত্রী কর্তৃক টেকনাফ উপজেলা প্রশাসনের উদ্যোগে ৩০ ভূমিহীন পরিবার পাচ্ছেন সরকারি নতুন ঘর। এ উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের দ্বিতীয় পর্যায়ে শুভ উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়। 

টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে আজ শুক্রবার সকালে এই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।টেকনাফ উপজেলার স্থানীয় সরকার বিভাগ উন্নয়নের প্রকল্প পরিচালক মো. জাহিদুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. পারভেজ চৌধুরী।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা শ্রুতিপূর্ণ চাকমা, পল্লী বিদ্যুৎ টেকনাফ জোনাল অফিসের ডিজিএম মো. আবুল বাশার আজাদসহ টেকনাফ উপজেলায় কর্মরত মিডিয়া কর্মীরা।

উল্লেখ্য, আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে নির্মিত ঘর ও দলিল হস্তান্তর অনুষ্ঠানের কার্যক্রম উদ্বোধন করবেন। 

এ প্রসঙ্গে, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.পারভেজ চৌধুরী বলেন, 'টেকনাফ উপজেলায় বরাদ্দকৃত ২২৯টি ঘরের মধ্যে ঐদিন ৩০টি ঘরের দলিল হস্তান্তর করা হবে।' এছাড়াও চলতি বছরে তৃতীয় পর্যায়ে আরও ৩৩টি ঘর গৃহহীন পরিবারের মাঝে বিতরণ করা হবে বলে প্রধান অতিথি প্রেস ব্রিফ্রিংয়ে অবহিত করেন তিনি।

তিনি আরও বলেন, 'প্রতিটি ঘর নির্মাণে ব্যয় করা হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। পুনর্বাসনকৃত এই জনসাধারণকে সরকারি বিভিন্ন সরকারি সুযোগ-সুবিধা প্রদানও অব্যাহত থাকবে।'

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর