শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০২১ ০১:৩৯
প্রিন্ট করুন printer

হালুয়াঘাটে ঘর পাচ্ছে আরও ৪০ গৃহহীন পরিবার

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

হালুয়াঘাটে ঘর পাচ্ছে আরও ৪০ গৃহহীন পরিবার
গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন বিষয়ে প্রেস ব্রিফিং।
Google News

ময়মনসিংহের হালুয়াঘাটে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন ‘ক’ শ্রেণির উপকারভোগীদের জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন সর্ম্পকে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেল ৫টায় উপজেলা প্রশাসনের আয়োজনে কনফারেন্স হলরুমে প্রেস ব্রিফিং করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, মুজিববর্ষ উপলক্ষে উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে সরকারি খাসজমিতে হতদরিদ্র পরিবারের জন্য নির্মাণ করা হচ্ছে সরকারি ঘর। প্রকৃত ভূমিহীনদের চিহ্নিত করে কাজের মান ঠিক রেখে এসব ঘর নির্মিত হচ্ছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী উপহার স্বরূপ উপজেলার ১২টি ইউনিয়নে উপকারভোগীদের মাঝে জমি ও গৃহ প্রদান পর্বে দুই ভাগে মোট ১৪০টি টিনসেড পাকা ঘর দেওয়া হচ্ছে। প্রথম পর্বে ১০০টি ঘর গ্রহীতাদের মধ্যে হস্তান্তর করা হয়েছে। আর দ্বিতীয় পর্বে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উপহার হিসেবে পাচ্ছেন আরও ৪০ জন ভূমিহীন পরিবার। 

মোট ১৪০ পাকা ঘরের মধ্যে উপজেলার সদর ইউনিয়নে (১ম ও ২য় ধাপে) ৩৫টি, কৈচাপুরে (১ম ও ২য় ধাপে) ৫২টি, গাজীরভিটায় (১ম ও ২য় ধাপে) ২৪টি, নড়াইলে (১ম ও ২য় ধাপে) ৮টি, জুগলীতে (২য় ধাপে) ৬টি, বিলডোরায় (২য় ধাপে) ৬টি, ধুরাইলে (১ম ধাপ) ৬টি, শাকুয়াই (২য় ধাপে) ২টি ও ধারা ইউনিয়নে (২য় ধাপে) ১টি।

পর্যায়ক্রমে খাস জমি পাওয়া সাপেক্ষে ভূমিহীন পুনর্বাসন করা হবে বলে কর্মরত সাংবাদিকদের প্রেস ব্রিফিংয়ে জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুর রহমান ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. এনামুল হক।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর